Hoop Life

Lifestyle: মাত্র ৫ মিনিটে মাইক্রোওয়েভ পরিষ্কার করুন তিনটি সহজ উপায়ে

৫ মিনিটেই মাইক্রোওয়েভ পরিষ্কার করতে পারেন, যাদের বাড়িতে মাইক্রোওয়েভ রয়েছে, তারা মাত্র তিনটি উপায় অবলম্বন করে মাইক্রোওয়েভ একেবারে পরিষ্কার ঝকঝকে করে ফেলতে পারবেন। আপনাকে মেনে চলতে হবে মাত্র তিনটি নিয়ম এই তিনটি নিয়ম মানতে পারলেই আপনার মাইক্রোওয়েভ একেবারে সুন্দর হয়ে যাবে। তাই আর দেরি না করেই আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে নিন কোন তিনটি নিয়ম আপনাকে মানতেই হবে।

১) বেকিং সোডা – বড় পাত্রের মধ্যে গরম জল দিয়ে সেই গরম জলের মধ্যে বেকিং সোডা দিয়ে দিতে হবে। তারপর মাইক্রোওয়েভের মধ্যে বেকিং সোডা দিয়ে রেখে দিয়ে মাইক্রোওয়েভ চালিয়ে অন্তত বেশ কিছুক্ষণ রাখলেই দেখবেন, মাইক্রোওয়েভের ভেতরে অনেকটা পরিষ্কার হয়ে গেছে।

২) পাতিলেবুর রস – গরম জলের মধ্যে পাতিলেবুর রস খুব ভালো করে মিশিয়ে নিয়ে আগের পদ্ধতির মতো এটি ব্যবহার করে দেখতে পারেন, তাতেও কিন্তু মাইক্রোওয়েভ এর ভেতরে থাকা তেলচিটে দাগ অনেকটাই দূর হয়ে যাবে। সহজে পাতিলেবু প্রসংঘাতিক পরিমাণ অ্যাসিড থাকে, যা কিন্তু সহজেই মাইক্রোওয়েভ পরিষ্কার করে তেল পরিষ্কার করতে সাহায্য করে।

৩) ভিনিগার – গরম জলের মধ্যে বেশ খানিকটা ভিনিগার দিয়ে মাইক্রোওয়েভ চালিয়ে রাখুন, তাহলেও দেখবেন ভেতরের ময়লা একেবারে পরিষ্কার হয়ে গেছে।

Related Articles