whatsapp channel

Lifestyle: মাত্র ৫ মিনিটে ত্বক ফর্সা করার টিপস

আমরা ফর্সা হতে সকলেই চাই। কিন্তু ঈশ্বর প্রদত্ত গায়ের রং কি অত সহজে পাল্টে ফেলা একেবারেই সম্ভব না তাই বিউটি পার্লারে গিয়ে ত্বক ফর্সা হওয়ার জন্য অযথা ক্রিম ব্যবহার করবেন…

Avatar

HoopHaap Digital Media

আমরা ফর্সা হতে সকলেই চাই। কিন্তু ঈশ্বর প্রদত্ত গায়ের রং কি অত সহজে পাল্টে ফেলা একেবারেই সম্ভব না তাই বিউটি পার্লারে গিয়ে ত্বক ফর্সা হওয়ার জন্য অযথা ক্রিম ব্যবহার করবেন না এগুলো আপনার ত্বকের জন্য যথেষ্ট ক্ষতিকারক।

১) ত্বকের জেল্লা বাড়ানোর জন্য কফি পাউডার এর সঙ্গে ভালো করে গুঁড়ো দুধ মিশিয়ে নিয়ে প্রয়োজনমতো জল দিয়ে ভালো করে মুখে লাগিয়ে শুয়ে পড়ুন এবং কিছুক্ষণ পরে মুখ ধুয়ে ভালো করে স্নান করে নিন।

২) ত্বকের জেল্লা বাড়াতে অ্যালোভেরা অসাধারণ একটি উপাদান অ্যালোভেরা দিয়ে আপনি আপনার ফেসপ্যাক তৈরি করতে পারেন। অ্যালোভেরা জেল ও ভিটামিন ই ক্যাপসুল ভাল করে মিশিয়ে নিয়ে এটি যদি রাত্রে মেখে শুয়ে পড়তে পারেন পরের দিন সকালে উঠে দেখবেন ত্বক পরিষ্কার এবং নরম ও ময়েশ্চারাইজড হয়ে যাবে।

৩) ত্বকের জেল্লা বাড়ানোর জন্য গোলাপজল অসাধারণ একটি উপাদান। গোলাপজল আপনি বাড়িতে বানাতে পারেন এক বাটি জল দিয়ে তার মধ্যে বেশ কয়েকটা গোলাপের পাপড়ি দিয়ে দিন এবং এই দলটাকে নিয়ে এই জলটা ভালো করে বউকে গলায় পিছে ভাল করে লাগিয়ে নিয়ে শুয়ে পড়ল এই জলটি আপনার ত্বকের জন্য ভীষণ উপকারী।

৪) ত্বকের জেল্লা বাড়ানোর জন্য আপনি কাঁচা দুটো ব্যবহার করতে পারেন কাঁচা দুধের সঙ্গে সমপরিমাণ মধু মিশিয়ে যদি মুখে ভালো করে স্ক্রাব করা যায় তাহলে ত্বক অনেক বেশি সুন্দর এবং পরিষ্কার থাকে।

৫) ত্বক পরিষ্কার করার জন্য সবচেয়ে ভালো উপাদান হলো আটা আটা দিয়ে অসাধারণ ত্বক পরিষ্কার করা যায় আটার মধ্যে এই সামান্য চালের গুঁড়ো ভালো করে মিশিয়ে নিন এই মিশ্রণটি মুখে গলায় বিধে ভালো করে লাগিয়ে নিয়ে জল দিয়ে ধুয়ে ফেললেই একেবারে কেল্লাফতে ত্বক পরিষ্কার করতে আটার অনেক।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media