whatsapp channel

Skin Care Tips: মুলতানি মাটির গুণে ত্বক হবে সুন্দর ঝকঝকে, শিখে নিন ৫টি ফেসপ্যাক

ত্বক হবে সুন্দর ঝকঝকে মুলতানি মাটির সঙ্গে মধু মিশিয়ে লাগালে একেবারে হয়ে যাবে কেল্লাফতে দেরি না করে চলুন দেখেনিন মুলতানি মাটি আর মধুর ফেসপ্যাক এর কত উপকারিতা। Hoophaap এর পাতায়…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

ত্বক হবে সুন্দর ঝকঝকে মুলতানি মাটির সঙ্গে মধু মিশিয়ে লাগালে একেবারে হয়ে যাবে কেল্লাফতে দেরি না করে চলুন দেখেনিন মুলতানি মাটি আর মধুর ফেসপ্যাক এর কত উপকারিতা। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

Advertisements

১) ত্বকের শুষ্কতা দূর করতে সাহায্য করে মুলতানি মাটি ও মধু,দুধ এর মিশ্রণ মধু ত্বককে ময়েশ্চারাইজ করে, মুলতানি মাটির ভেতর থেকে ময়লা বার করে আনতে সাহায্য করে।

Advertisements

২) ত্বক পরিষ্কার করতে সাহায্য করে মুলতানি মাটি ও মধু, আটার ফেসপ্যাক যাদের ত্বকের ওপরে বহুদিন ধরে অনেক ময়লা হয়ে গেছে। তারা কিন্তু অবশ্যই এটি পুরষ্কার করতে পারে। এই ফেসপ্যাক এর সাহায্যে তাই আর দেরি না করে চটজলদি সপ্তাহে অন্তত তিন দিন এটি ব্যবহার করুন।

Advertisements

৩) ত্বকের ওপরে কালো ভাব দূর করতে অবশ্যই ব্যবহার করতে পারেন মুলতানি মাটি ও মধুর ফেসপ্যাক। এটি ত্বকের ওপরে হওয়া সূর্যের তাপের জন্য কালো দাগ দূর করে দেয় একেবারে নিমেষের মধ্যে।

Advertisements

৪) বয়স হলে অনেক সময় ত্বকের ওপরে পিগমেন্টেশন দেখা যায়, তারা অবশ্যই মুলতানি মাটি এবং মধু, গোলাপ জল এর ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। এই পিগমেন্টেশন সহজে দূর করার জন্য এই অসাধারন ফেসপ্যাকটি আপনার জন্য অত্যন্ত উপকারী হবে।

৫) ত্বকের জেল্লা ধরে রাখতে মুলতানি মাটি মধুর সঙ্গে খুব সামান্য পরিমাণে টক দই মিশিয়ে সপ্তাহে একদিন সারা শরীরে অথবা যেখানে বেশি পরিমাণে কালো দাগ হয়েছে, সেখানে লাগিয়ে আধ ঘণ্টা রেখে দিন। তারপর জলে ধুয়ে ফেলুন, দেখবেন আপনার ত্বক সুন্দর হয়ে যাবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক