whatsapp channel

Lifestyle: ঘরের ভিতরেও পাবেন ভরপুর অক্সিজেন, আজই বাড়িতে লাগান এই পাঁচটি গাছ

আপনার কি শ্বাসকষ্ট হচ্ছে? করোনায় আক্রান্ত হওয়ার পর থেকে শ্বাস নিতে বেশি কষ্ট হয়? যদি প্রত্যেকটি উত্তর আপনার হ্যাঁ হয়, তাহলে অবশ্যই বাড়িতে লাগিয়ে ফেলুন এই গাছগুলো। সেই গাছগুলো যদি…

Avatar

Advertisements
Advertisements

আপনার কি শ্বাসকষ্ট হচ্ছে? করোনায় আক্রান্ত হওয়ার পর থেকে শ্বাস নিতে বেশি কষ্ট হয়? যদি প্রত্যেকটি উত্তর আপনার হ্যাঁ হয়, তাহলে অবশ্যই বাড়িতে লাগিয়ে ফেলুন এই গাছগুলো। সেই গাছগুলো যদি আপনি আপনার বাড়িতে লাগান তাহলে, বাড়ির ভেতরে অক্সিজেনের পরিমাণ অনেকাংশে বেড়ে যাবে।

Advertisements

১) স্পাইডার প্ল্যান্ট- এই গাছ যদি আপনি আপনার ঘরের মধ্যে রাখেন, তাহলে অক্সিজেনের পরিমাণ অনেকাংশে বেড়ে যাবে। নাসার বিজ্ঞানীরা বলছেন, এই গাছকে আপনি আপনার গৃহে রাখতে পারেন। এই গাছ বেশি রোদ বা জল কোনটাই সহ্য করতে পারে না, সপ্তাহে একদিন একে ধারা জলে স্নান করিয়ে দিন এবং সূর্যের আলোর মধ্যে রেখে দিন, ব্যস তাহলেই হবে।

Advertisements

২) স্নেক প্ল্যান্ট – এই গাছ যদি আপনি আপনার ঘরের মধ্যে বেড রুমের মধ্যে অথবা বারান্দায় রাখতে পারেন, তাহলে কিন্তু রাতেও আপনি খুব সহজেই অক্সিজেন পাবেন। রাতে এই গাছ আপনাকে অক্সিজেন সাপ্লাই করবে।

Advertisements

৩) রাবার প্ল্যান্ট- এই গাছকে অত্যন্ত উপকারী একটি গাছ। নাসা যখন এই গাছকে উপকারি বলেছেন, তাহলে আপনার ঘরেই বা কেন থাকবে না এই গাছ। এই রাবার গাছকে কিন্তু বারান্দাতেও রাখবেন না। এই গাছ কিন্তু আলো একদম সহ্য করতে পারে না। ডাইনিং রুমে অথবা ড্রয়িংরুমের সোফায় পাশে কিংবা আপনি আপনার বেডরুমের একটু কোণার দিকে খাটের থেকে একটু দূরে এই গাছ লাগাতে পারেন। এই গাছ কিন্তু অনেক বড় হতে পারে, বড় বড় গাছের পাতা ঘরের সৌন্দর্য বৃদ্ধি করতে সাহায্য করবে।

Advertisements

৪) ফ্লেমিঙ্গো লিলি – বাড়িতে অনায়াসে রোপন করে ঘর সাজাতে পারেন ফ্লেমিঙ্গো লিলি। সবুজ গাছের মধ্যে লাল লাল ফুল আপনার মনকে অনেকটা ভালো করে দেবে। আর বাতাস পরিশুদ্ধ করতে সাহায্য করে এই গাছ।

৫) বাম্বু প্ল্যান্ট- ঘরে সহজেই রাখতে পারেন বাম্বু প্ল্যান্ট। এই গাছ আপনার ঘরের মধ্যে থাকা কার্বন-ডাই-অক্সাইডকে টেনে নিয়ে অক্সিজেন প্রদান করবে। তাছাড়া ঘরের মধ্যে আর্দ্রতা বজায় রাখতেও সাহায্য করে এই গাছ।

whatsapp logo
Advertisements