whatsapp channel

Vastu Tips: বাস্তুদোষ কাটাতে অবশ্যই ঘরে রাখুন এই ৫টি গাছ

বাস্তু দোষ থেকে মুক্তি পেতে আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু আমরা জানি না যে কয়েকটা গাছ যদি বাড়িতে রাখতে পারেন তাহলেই কিন্তু আমরা বাস্তুদোষ থেকে অনেকটা কাটিয়ে উঠতে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

বাস্তু দোষ থেকে মুক্তি পেতে আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু আমরা জানি না যে কয়েকটা গাছ যদি বাড়িতে রাখতে পারেন তাহলেই কিন্তু আমরা বাস্তুদোষ থেকে অনেকটা কাটিয়ে উঠতে পারি। বাস্তুদোষ এর জন্য আমাদের কোনো সমস্যাই আর থাকবেনা৷ আপনি যদি নিয়মিত বাস্তু মেনে চলেন তাহলে কিন্তু আপনি সমস্ত সমস্যা থেকে রক্ষা পাবেন, সেই রকম বলছেন বাস্তু বিশেষজ্ঞরা। আমরা প্রতিদিন কত পূজা-অর্চনা করে থাকি। কিন্তু কিছুতেই আমাদের কোনো সমস্যার সুরাহা হয় না। আপনি যদি নিয়মগুলো মেনে চলেন, তাহলে বাস্তু বিশেষজ্ঞরা বলছেন আপনার জীবনে উন্নতি হওয়া আবশ্যিক। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন বাড়িতে কোন পাঁচটি গাছ আপনি রাখলে আপনার জীবন সুন্দর হয়ে উঠবে।

১) তুলসী গাছ – প্রতিটি হিন্দু ধর্মের বাড়িতে একটি করে তুলসী গাছ থাকে। কারণ মা তুলসী হলেন 33 কোটি দেবতার সমান। এমনটাই বলছেন বিশেষজ্ঞরা। বাড়িতে যদি যত্ন করে রাখতে পারেন এবং নিয়ম মেনে রাখতে পারেন তাহলে দেখবেন আপনার জীবনে কোনদিন কোন সমস্যা হবে না। তবে অবশ্যই কয়েকটি নিয়ম পালন করতে হবে। যেমন সকালবেলা পরিষ্কার কাপড় মা তুলসীর গোড়ায় জল ঢালতে হবে। এছাড়া কোন রকম জুতো যেন মাটি স্পর্শ না করে, অথবা তুলসী গাছের পাতা হলুদ হয়ে গেলে সেই গাছ কখনই রাখবেন না, তাকে কোন গঙ্গার জলে ভাসিয়ে দিন। তুলসী গাছে সন্ধ্যেবেলা জল দেবেন না, সেখানে একটি প্রদীপ জ্বালিয়ে শঙ্খ বাজিয়ে প্রণাম মন্ত্র পাঠ করুন।

Vastu Tips: বাস্তুদোষ কাটাতে অবশ্যই ঘরে রাখুন এই ৫টি গাছ

২) মানিপ্লান্ট – বাড়ি সাজানোর জন্য যদি সবুজ বড় বড় পাতাযুক্ত মানিপ্লান্ট রাখতে পারেন, তাহলে দেখবেন আপনার সমস্ত সমস্যা থেকে আপনি মুক্তি পেয়েছেন, তবে মানিপ্লান্ট রাখার ক্ষেত্রে কয়েকটি নিয়ম আছে, এই গাছ রাখার সময় কোনোভাবেই যেন মানিপ্লান্ট নিচের দিকে না নামে সেদিকে খেয়াল রাখতে হবে। সর্বদা মাটিতে লাগিয়ে মানিপ্ল্যান্ট ওপরের দিকে তুলে দেবেন। ওপরের দিকে মানিপ্ল্যান্ট যত সুন্দর করে বেড়ে উঠবে, ততই আপনি অর্থনৈতিক সমস্যা থেকে রক্ষা পাবেন।

Vastu Tips: বাস্তুদোষ কাটাতে অবশ্যই ঘরে রাখুন এই ৫টি গাছ

৩) স্নেক প্ল্যান্ট – আপনি কি জানেন? বাস্তু মতে, স্নেক প্ল্যান্ট হলো অত্যন্ত উপকারী। একটি গাছ তবে শুধুমাত্র বাস্তুমতে নয়, নাসা বলেছে এই গাছটি গুলো অসাধারন একটি এয়ার পিউরিফায়ার। এই গাছ রাত্রিবেলা তে অক্সিজেন সাপ্লাই করে, তাই আপনি আপনার ঘর সাজাতে এই গাছটি অবশ্যই রাখতে পারেন। মাথাপিছু একটি গাছ রাখলেই যথেষ্ট।

Vastu Tips: বাস্তুদোষ কাটাতে অবশ্যই ঘরে রাখুন এই ৫টি গাছ

৪) জেড প্ল্যান্ট – বাস্তুমতে, গোলগোল পাতাযুক্ত জেড প্ল্যান্ট আপনার জীবনকে পাল্টে দিতে পারে, যারা অর্থনৈতিক সমস্যায় ভুগছেন তারা বাড়ির ভেতরে টেবিলের ওপরে, একটি ছোট পাত্রের উপর গোলপাতা যুক্ত জেড প্ল্যান্ট লাগাতে পারেন।

Vastu Tips: বাস্তুদোষ কাটাতে অবশ্যই ঘরে রাখুন এই ৫টি গাছ

৫) লাকি বাম্বু – ফেংসুই এবং বাস্তুমতে আপনি যদি গৃহে লাকি বাম্বু গাছ লাগাতে পারেন। তাহলে আপনি অর্থনৈতিক দিক থেকে সমৃদ্ধশালী হবেন, অর্থনৈতিক সংকটকে আপনি কাটিয়ে উঠতে পারবেন।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক