whatsapp channel

Skin Care Tips: পার্লারে যাওয়ার নেই দরকার, শীতকাল আসার আগে পাঁচ উপায়ে সুন্দর করে তুলুন ত্বক

মাত্র পাঁচ উপায় এই আপনি আপনার ত্বকে খুব সুন্দর মোলায়েম পরিষ্কার করে ফেলতে পারেন, এই পাঁচ উপায়ে। আপনাকে শীতকাল আসার আগে থেকেই মেইন্টেন করতে হবে, না হলে কিন্তু আপনার ত্বক…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

মাত্র পাঁচ উপায় এই আপনি আপনার ত্বকে খুব সুন্দর মোলায়েম পরিষ্কার করে ফেলতে পারেন, এই পাঁচ উপায়ে। আপনাকে শীতকাল আসার আগে থেকেই মেইন্টেন করতে হবে, না হলে কিন্তু আপনার ত্বক একেবারে কালো বিচ্ছিরি হয়ে যাবে বা রুক্ষ, শুষ্ক হয়ে যাবে। তাই নিজের ত্বককে যদি সুন্দর করতে চান, তাহলে অবশ্যই মেনে চলুন এই পাঁচটা টিপস। আর দেরি করবেন না, আমাদের Hoophaap এর পাতায় চটচলদি দেখে ফেলুন অসাধারণ টিপস।

Advertisements

১) ক্লিনজার –
প্রথমে ত্বক ভালো করে পরিষ্কার করে নিতে হবে। দুধের মধ্যে পাতিলেবুর রস ভালো করে মিশিয়ে নিতে হবে। এটি ক্লিনজার হিসেবে অসাধারণ কাজ করে। এছাড়াও দুধের মধ্যে বেসন গুলে ফেসপ্যাক হিসেবে লাগাতে পারেন, এটাও অসাধারণ ক্রিম ক্লিনজার। যাদের বাড়িতে কিছুই থাকবে না তারা রোজকারের যে রুটি খান, সেই রুটি বানানোর জন্য যে আটা ব্যবহার করেন, সেই আটা খুব ভালো করে মুখের মধ্যে লাগিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন ত্বক পরিষ্কার ঝকঝকে হয়ে যাবে।

Advertisements

২) স্ক্রাবার –
সপ্তাহে অন্তত দুদিন ভালো করে মুখে স্ক্রাবার ব্যবহার করতে পারেন। স্ক্রাবার ত্বকের উপরে হওয়া মরা কোষ দূর করে ত্বককে অনেক বেশি উজ্জ্বল পরিষ্কার সুন্দর করতে সাহায্য করে। এর জন্য ব্যবহার করতে পারেন চালের গুঁড়ো, কফি পাউডার, কাঁচা দুধ, তিনটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে মুখে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে দিন।

Advertisements

৩) ফেসপ্যাক –
প্রতিদিন যদি নিয়মিত ভাবে ফেসপ্যাক ব্যবহার করতে পারেন, তাহলে আপনার ত্বক হবে নরম এবং তুলতুলে শীতকালে আসার আগে ত্বকে যে ধরনের সমস্যা হয়, তা একেবারে মিটে যাবে। যাদের রুক্ষ, শুষ্ক ত্বক তারা দুধের সর, অ্যালোভেরা জেল, সামান্য পরিমাণে নারকেল তেল মিশিয়ে একটি মিশ্রণ বানিয়ে মুখে, গলায়, পিঠে ভালো করে ঘষে নিতে পারেন।

Advertisements

৪) টোনার –
ফেসপ্যাক লাগানোর পরে ভালো করে ধুয়ে অবশ্যই টোনার ব্যবহার করবেন। সেক্ষেত্রে গোলাপজল, গ্রিন টি এগুলি টোনার হিসেবে ব্যবহার করতে পারেন।

৫) ময়েশ্চারাইজার – ময়েশ্চারাইজার হিসেবে শীতকালে সবচেয়ে ভালো উপাদান হল গোলাপজল, গ্লিসারিন, নারকেল তেল এবং ভিটামিন ই অয়েল। এর প্রত্যেকটি উপকরণকে সমপরিবারে নিয়ে একসঙ্গে নিয়ে ফ্রিজের মধ্যে রেখে দিতে পারেন। রোজ রাতে শুতে যাওয়ার সময় তুলো নিয়ে মুখের মধ্যে লাগিয়ে শুয়ে পড়ুন।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক