whatsapp channel

শুধু মুখ নয়, পুরো শরীর ফর্সা করুন একটি ঘরোয়া উপাদানে

ফর্সা হতে আমাদের প্রত্যেকের ইচ্ছা করে কিন্তু আপনি কি জানেন আপনার রান্না ঘরে থাকা মাত্র একটি মশলা দিয়ে আপনি আপনার গায়ের রং কে পরিষ্কার করতে পারেন একেবারে একদিনের মধ্যে ফর্সা…

Avatar

HoopHaap Digital Media

ফর্সা হতে আমাদের প্রত্যেকের ইচ্ছা করে কিন্তু আপনি কি জানেন আপনার রান্না ঘরে থাকা মাত্র একটি মশলা দিয়ে আপনি আপনার গায়ের রং কে পরিষ্কার করতে পারেন একেবারে একদিনের মধ্যে ফর্সা হয়ে যাবে না। এটা কোনও ম্যাজিক নয়, আর আমাদের ভারতীয় গায়ের রং একেবারে বিদেশীদের মতন কিছুতেই হবেনা। তবে নিজের গায়ের রং কে অনেক বেশি উজ্জ্বল এবং পরিষ্কার করে তুলতে পারেন এই বিষয়ে কোন সন্দেহ নেই। রং পরিষ্কার করার জন্য শুধু ত্বকের ওপর থেকেই জিনিস মাখলে পরিষ্কার হয় না, শরীরের ভেতরটা টক্সিন ফ্রী থাকতে হয়। এবং এর প্রভাব আপনার শরীরে গায়ের চামড়ায় মুখের ত্বকে দেখা যায়। অসাধারণ উপাদানটি হলো মেথি।

ত্বক ফর্সা করার জন্য পানীয় -»
প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠলে একগ্লাস মেথি ভেজানো জল পান করলে শরীর ভেতর থেকে টক্সিন মুক্ত হয় এবং যারা সুগারের সমস্যায় ভুগছেন তারা অবশ্যই মেথি ভেজানো জল খান। এটি সুগার নিয়ন্ত্রণ রাখতে সাহায্য করে মেথি ভেজানো জল শুধু মুখের ত্বক নয় সারা শরীরের ত্বক পরিষ্কার এবং ফর্সা করতে সাহায্য করে। মেথির মধ্যে থাকা প্রচুর পরিমাণে ভিটামিন সি ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করে। এই ভেজানো মেথি ফেলে না দিয়ে মেথি ভালো করে শুকিয়ে নিয়ে একটি পাতলা কাপড়ের মধ্যে রেখে টিফিন বক্সের মধ্যে অন্তত দু তিন দিন রেখে দিন। মাঝেমধ্যে কাপড় খুলে অল্প করে জলের ছিটে দিয়ে আবার কাপড় বন্ধ করে টিফিন বক্সের মধ্যে রেখে দেবেন। এর থেকে অঙ্কুরোদগম হবে এবং অঙ্কুরোদগম হওয়া মেথি আপনি যদি সালাডের সঙ্গে খেতে পারেন তাও এটি ত্বক পরিষ্কার করতে সাহায্য করে।

ত্বক ফর্সা হওয়ার ফেসপ্যাক -»
পানীয় মধ্যে থাকা মেথি ফেলে না দিয়ে, মেথি ভালো করে বেটে নিয়ে, একটি পাতলা কাপড়ের মধ্যে থেকে যদি এই মিশ্রণটি মুখের মধ্যে সামান্য অ্যালোভেরা জেল এবং একটি ভিটামিন ই ক্যাপসুল এর সঙ্গে মিশিয়ে মুখে ম্যাসাজ করতে পারেন তাহলে এটি সমস্ত কালো দাগ দূর করতে সাহায্য করে।

তাহলে আর দেরি না করে প্রতিদিন সকালবেলা মেথি ভেজানো জল পান করুন এবং অঙ্কুরোদগম মেথি খান। এছাড়া মেথির ফেসপ্যাক ব্যবহার করুন, দেখবেন আপনার ত্বক কতটা উজ্জ্বল উপর থেকে এবং ভেতর থেকে হয়ে গেছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media