Hoop Life

Coconut Oil Skin Care: বসন্তের শুরুতে নারকেল তেল দিয়ে করুন ত্বকের যত্ন

আমরা অনেকেই জানি না নারকেল তেল কিন্তু আমাদের ত্বকের জন্য ভীষণ উপকারী একটি উপাদান। এই নারকেল তেল নিয়ম করে রাতে শুতে যাওয়ার সময় আপনি একবার লাগাতে পারেন, তাহলে দেখবেন আপনার রুক্ষ, ত্বক, সুন্দর হয়ে গেছে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় শুধু নারকেল তেলের পাঁচ মিনিট ম্যাসাজ করুন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে। যাদের মুখে মুখে কালো দাগ আছে অর্থাৎ বা ত্বক বুড়িয়ে যাওয়ার মানে অল্প বয়সে যদি অকাল বার্ধক্য চলে আসে, তাহলে অবশ্যই এটি প্রতিদিন করুন, তাহলে দেখবেন আপনার ত্বক একেবারে সুন্দর ফুরফুরে থাকবে।

২) প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় নারকেল তেলের সঙ্গে সামান্য হলুদ মিশিয়ে যদি মিশ্রণটি মুখে, পিঠে, গলায় ভালো করে ম্যাসাজ করতে পারেন, তাহলে দেখবেন কত সুন্দর করে।

৩) প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় নারকেল তেল এবং এলোভেরা জেল খুব ভালো করে মিশিয়ে মুখে, গলায়, পিঠে, লাগিয়ে শুয়ে পড়ুন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে যাবে।

৪) যাদের অতিরিক্ত শুষ্ক ত্বক বা ত্বকের মধ্যে কোনরকম নরম ভাব হারিয়ে গেছে তারা কিন্তু কাঁচা দুধের সঙ্গে নারকেল তেল ভাল করে মিশিয়ে মুখে ম্যাসাজ করতে পারেন, দেখবেন আপনার ত্বক কয়েক দিনের মধ্যে কত সুন্দর হয়ে গেছে।

৫) যাদের অতিরিক্ত শুষ্ক ত্বক অথবা ত্বক কালো হয়ে গেছে, তারা নারকেল তেলের সঙ্গে ভিটামিন ই অয়েল মিশিয়ে লাগাতে পারেন, সেক্ষেত্রে তৈলাক্ত ত্বক যাদের তাদের জন্য এটি একেবারেই নয়।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক