Hoop Life

Kitchen Tips: মাত্র তিনটি সহজ পদ্ধতি অবলম্বন করে আদা-রসুনের খোসা ছাড়ান

মাত্র তিনটি পদ্ধতি অবলম্বন করে আদা, রসুনের খোসা ছাড়াতে পারেন। অনেক সময় যখন অনেক রান্না করতে হয় তখন আদা, রসুনের খোসা আলাদা করে ছাড়াতে একেবারেই সময় পাওয়া যায় না। এক্ষেত্রে এই তিনটি পদ্ধতির মধ্যে যেকোনো একটি পদ্ধতি অবলম্বন করে আপনি অনেক সময় বাঁচাতে পারবেন। আর দেরি না করে আমাদের Hoophaap পাতায় জলদি দেখে ফেলুন অসাধারণ কতগুলি টিপস।

রান্না করা হলো একটি শিল্প কিন্তু তার সঙ্গে যদি হাতের কাছে সমস্ত কিছু জোগাড় থাকে তবেই না শিল্প অনেক ভালো হয়ে উঠবে, অনেকেই আছে যারা নতুন রাধুনী তাদের কাছে এই কাজগুলো সত্যিই খুব কষ্টকর বিশেষ করে যারা চাকরি করেন, চাকরি-বাকরি করে রান্না করা সত্যি খুব ঝকমারি হয়ে যায়, তারা যদি ছোট ছোট টিপস গুলো ফলো করতে পারেন, তাহলে কাজ অনেক সহজ হয়।

প্রথম পদ্ধতির চামচ চামচের সাহায্যে খুব সহজেই আদা রসুনের গা থেকে খোসাকে ছাড়িয়ে নিতে পারবেন, বিশেষ করে আদা সব সময় ছুরি দ্বারা সম্ভব হয় না, সেক্ষেত্রে একটি চামচ যথেষ্ট ভালো কাজ করবে।

আরেকটি যে পদ্ধতির কথা বলতে হয়, সেটি হল গরম করে নিতে হবে। আদা, রসুনকে যদি সামান্য পরিমাণে গরম করে নিতে পারেন, কোন খোলা চাটুতে তাহলে দেখবেন খুব সহজেই খোসা ছাড়ানো যাচ্ছে।

আরেকটি পদ্ধতি অবলম্বন করতে পারেন সেটি হল খুব ভালো করে জলের মধ্যে ডুবিয়ে রাখতে পারেন, প্রায় আধঘন্টা জলের মধ্যে ডুবিয়ে রাখলে, খুব সহজেই খোসা ছাড়ানো যায়।

মনে ছোট ছোট টিপস যদি জানতে চান তাহলে আমাদের পেজটিকে ফলো করতে পারেন। প্রতিদিনই রান্না করতে বা ঘর গোছাতে বা টুকিটাকি কাজ করতে কাজে লাগে এমন ছোট ছোট টিপস আমরা শেয়ার করি।

Related Articles