whatsapp channel

শীতকালে ত্বক উজ্জ্বল রাখতে দুধের সর যেভাবে ব্যবহার করবেন

দুধের সর অসাধারণ একটি উপাদান ত্বকের চর্চার জন্য। বিশেষত শীতকালে যারা ফুটিফাটা ত্বকের সমস্যায় ভোগেন তারা অবশ্যই ব্যবহার করুন দুধের সর। দুধের সর দিয়ে বানিয়ে ফেলুন ৩ টি অসাধারণ ফেসপ্যাক।…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

দুধের সর অসাধারণ একটি উপাদান ত্বকের চর্চার জন্য। বিশেষত শীতকালে যারা ফুটিফাটা ত্বকের সমস্যায় ভোগেন তারা অবশ্যই ব্যবহার করুন দুধের সর। দুধের সর দিয়ে বানিয়ে ফেলুন ৩ টি অসাধারণ ফেসপ্যাক।

Advertisements

চার চামচ দুধের সর, এক চামচ মধু ভাল করে মিশিয়ে নিয়ে মুখে গলায় পিঠে হাতে মেখে খানিক্ষন বসে থাকুন। কিছুক্ষণ পরে ধুয়ে ফেলুন। এটি প্রতিদিন নিয়ম করে করতে পারলে ত্বকের শুষ্কতার হাত থেকে রক্ষা পাবেন।

Advertisements

দুধের সর দিয়ে খুব ভালো স্ক্রাবিং করতে পারেন। এর জন্য প্রয়োজন দু চামচ দুধের সর, এক চামচ চিনি ভালো করে মিশিয়ে মুখে, হাতে, গলায় পিঠে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পরে ধুয়ে ফেলুন।

Advertisements

চার চামচ দুধের সর, এক চামচ কফি পাউডার ভাল করে মিশিয়ে নিন মুখে গলায় পিঠে হাতে লাগিয়ে রাখুন। এটি অসাধারণ একটি ফেসপ্যাক। কফি পাউডার ত্বকের যে কোন সমস্যায় উপকার দেবে।

Advertisements

এই তিনটি মিশ্রণ ছাড়াও প্রতিদিন রাতে শুতে যাবার সময় এক চামচ দুধের সর, এক চামচ বেসন, এক চামচ গ্লিসারিন, এক চামচ গোলাপজল ভাল করে মিশিয়ে মুখে লাগিয়ে শুয়ে পড়ুন। সকালবেলা উঠে দেখবেন মুখ কত সুন্দর নরম তুলতুলে হয়ে উঠেছে।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media