Hoop Life

Lifestyle: অনুষ্ঠানবাড়ি যাওয়ার আগে চটজলদি ত্বকের জেল্লা বাড়াতে দই দিয়ে যা করবেন

টক দই দিয়ে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ ফেসিয়াল। আর এই ফেসিয়াল যদি আপনি একবার বিয়ে বাড়িতে যাওয়ার আগে করতে পারেন, তাহলে আপনার ত্বক হয়ে যাবে একেবারে দুধের মতন ফর্সা। এই অসাধারণ ত্বক আপনার কিন্তু আরও সৌন্দর্য্য এনে দেবে। তাই আর দেরি না করে চটজলদি দেখে ফেলুন টক দই দিয়ে ফেসিয়াল।

১) টক দইয়ের সঙ্গে অ্যালোভেরা জেল খুব ভাল করে মিশিয়ে নিতে হবে। আর এই মিশ্রণটি যদি বিয়ে বাড়ি যাওয়ার আগে লাগিয়ে রেখে আধ ঘন্টা রেখে দিতে হয়। ত্বক হবে দুধের মত ফর্সা।

২) টক দই এর সাথে এক চামচ চিনি ভালো মিশিয়ে নিয়ে এটি যদি ত্বকে ভালো করে লাগিয়ে রাখতে পারেন, তাহলে আধঘন্টা পরে ধুয়ে নিতে হবে।

৩) টক দইয়ের সঙ্গে কফি পাউডার ভালো করে মিশিয়ে নিয়ে মুখে, গলায়, পিঠে লাগিয়ে একঘন্টা রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

৪) টক দইয়ের সঙ্গে পাতিলেবুর রস ভালো করে মিশিয়ে চোখের চারপাশে, নাকের দুই পাশে, ঠোঁটের দু’পাশে এবং গলায়, পিঠে, হাতে, পায়ে যেখানে কালো কালো দাগের পরিমাণ বেশি সেখানে লাগিয়ে ফেলুন।

৫) টক দই এর সাথে এক চামচ বেসন ভাল করে মিশিয়ে মিশ্রণটি প্রতিদিন স্নান করার আগে যদি ভালো করে ঘষে ঘষে লাগিয়ে দিতে পারেন, তাহলে তো হবে দুধের মতো ফর্সা। প্রত্যেকটি উপরে রেমিডি গুলো পরপর সাত দিন আপনাকে করতে হবে। তবেই কিন্তু আপনি এই ফলাফল বুঝতে পারবেন।

whatsapp logo