Hoop Life

Holi Special Skin Care: দোল খেলার পর সহজেই যেভাবে জেদি রং তুলবেন

হোলিতে অনেক রং মাখেন, কিন্তু আপনি কি জানেন বাড়িতে থাকা কয়েকটা উপকরণ দিয়েই আপনি হোলির জেদি রং তুলে ফেলতে পারবেন। বাড়ির রান্নাঘর এ থাকা কয়েকটা সহজ উপাদান দিয়েই আপনি হোলির জেদি রং তুলে ফেলতে পারেন, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় জলদি দেখে ফেলুন কিভাবে হোলির জেদি দাগ তুলবেন সহজে।

১) আটা ব্যবহার করুন- রং তোলার জন্য ব্যবহার করতে পারেন, রোজকারের ব্যবহার করা আটা মানে যে আটা দিয়ে আমরা রুটি তৈরি করি, গরম জলের মধ্যে বেশ খানিকটা আটা গুলিয়ে নিয়ে যদি রংয়ের জায়গার উপরে খুব ভালো করে জোরে জোরে ঘষা যায়, তাহলে দেখবেন সহজেই রঙ উঠে আসছে।

২) নারকেল তেল ব্যবহার করুন- হোলির জেদি রং তোলার জন্য ব্যবহার করতে পারেন নারকেল তেল, নারকেল তেল যদি পরিমাণ মতন ব্যবহার করেন তাহলে দেখবেন আপনার ত্বকের উপরে থাকা হোলির রং সহজেই চলে গেছে।

৩) মাইল্ড শ্যাম্পু ব্যবহার করুন- হোলির জেদি রং তুলে ফেলার জন্য ব্যবহার করতে পারেন মাইল্ড শ্যাম্পু। এবার শ্যাম্পু আপনি যদি হোলি রং এর উপরে খুব ভালো করে ঘষে নিতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বকের কোন ক্ষতি হবে না, খুব ভালো করে রং ধুয়ে মুছে পরিষ্কার হয়ে গেছে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক