whatsapp channel

Gold Price Today: মঙ্গলবার সোনার দামে রেকর্ড পরিবর্তন, না দেখলে বিশ্বাস হবেনা

করোনাকালীন সময়ের পর থেকেই বদলে গিয়েছে জনসাধারণের চিন্তাভাবনা। লকডাউনের পর থেকেই মানুষজনের মধ্যে সোনার উপর বিনিয়োগের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। আর এই কারণেই সোনার বাজার সবসময়ই সরগরম থাকে। ক্রেতাদের ভিড় লেগেই…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

করোনাকালীন সময়ের পর থেকেই বদলে গিয়েছে জনসাধারণের চিন্তাভাবনা। লকডাউনের পর থেকেই মানুষজনের মধ্যে সোনার উপর বিনিয়োগের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। আর এই কারণেই সোনার বাজার সবসময়ই সরগরম থাকে। ক্রেতাদের ভিড় লেগেই থাকে গয়নার দোকানে। আর এর মাঝেই সোনার দামের উত্থান ও পতনের দিকে নজর থাকে সকলের।

Advertisements

সপ্তাহের প্রথম দিন অর্থাৎ সোমবার সোনার বাজার স্থিতিশীল ছিল কলকাতায়। আর সপ্তাহের দ্বিতীয় দিন দিন অর্থাৎ মঙ্গলবার বাজার খুলতেই মেজাজ বদলে গেল সোনার দামের। এদিন একইসঙ্গে অনেকটা বৃদ্ধি পেলে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম। পাশাপাশি এদিন উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

Advertisements

আজ কলকাতায় সোনার দাম (২১.০৩.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,৮০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৭,৭০০ টাকা।

Advertisements

গতকাল কলকাতায় সোনার দাম (২০.০৩.২০২৩-সোমবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৮,৮৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৮৫০ টাকা।

Advertisements

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ১,৯৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ১,৮৫০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২১.০৩.২০২৩-মঙ্গলবার)
৬৮,৮০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২০.০৩.২০২৩-সোমবার)
৬৭,১৫০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
১,৬৫০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, মঙ্গলবার বিশ্ব বাজারে কিছুটা নিম্নমুখী সোনার দাম। সোমবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৯৮৬.৮০ মার্কিন ডলার। আজ তা বেড়ে হয়েছে ১৯৮১.১০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে তেমন একটা পড়েনি। কারণ এদিন দেশীয় বাজারে উল্লেখযোগ্য হারে সোনার মূল্যবৃদ্ধি ঘটেছে।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা