whatsapp channel

পাকা কলার অসাধারণ গুণ, ফেলে না দিয়ে যেভাবে ব্যবহার করবেন রূপচর্চায়

অনেক সময় কলা বেশি পেকে গেলে আমরা তা ফেলে দিই। কিন্তু আপনি কি জানেন এই শীতেই শুরুটাতে রুক্ষ শুষ্ক ত্বকের খুব ভালো একটি উপাদান হলো পাকা কলা। যদি বেশি পেকে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

অনেক সময় কলা বেশি পেকে গেলে আমরা তা ফেলে দিই। কিন্তু আপনি কি জানেন এই শীতেই শুরুটাতে রুক্ষ শুষ্ক ত্বকের খুব ভালো একটি উপাদান হলো পাকা কলা। যদি বেশি পেকে যায় খেতে অসুবিধা হয় তাহলে একটা পাকা কলা চটকে ত্বকের উপর ব্যবহার করলেই কেল্লাফতে।

Advertisements

১) দু’চামচ পাকা কলা, এক চামচ দুধ ভাল করে মিশিয়ে নিয়ে ত্বকের উপরে লাগিয়ে রাখুন। মুখের ত্বক টানটান করতে এটি অসাধারণ একটি মিশ্রণ।

Advertisements

২) চার চামচ পাকা কলা, এক চামচ চালের গুঁড়ো, এক চামচ কফি পাউডার ভাল করে মিশিয়ে নিয়ে মুখে গলায় ও ঘাড়ে পিঠে ভালো করে মেখে নিন। কালো দাগ দূর করতে এটি অসাধারণ একটি স্ক্রাবার। তাছাড়া শীতকালে ত্বকের উপর থেকে মরা কোষ দূর করতে এটি সাহায্য করবে।

Advertisements

৩) দু’চামচ পাকা কলা, এক চামচ অ্যালোভেরা জেল, এক চামচ মধু ভালো করে মিশিয়ে নিয়ে স্নান করার পর ভেজা ত্বকে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

Advertisements

এবার থেকে পাকা কলা আর ফেলে দেবেন না। পাকা কলাকে এই ভাবে ত্বকের উপরে ব্যবহার করুন। শীতকালে রুক্ষ শুষ্ক ত্বকের হাত থেকে বাঁচতে পারবেন।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media