whatsapp channel

Pramit Kumar: কোথায় হারিয়ে গেলেন ‘ও টুনির মা’ খ্যাত গায়ক? বর্তমানে কি করেন তিনি!

করোনাকালে ‘টুম্পা সোনা’ মাতিয়ে রেখেছিল শ্রোতাদের। কিন্তু তারও আগে শ্রোতাদের যথেষ্ট পছন্দের ছিল ‘টুনির মা’। সেই সময় ছিল না একাধিক গানের অ্যাপ। মোবাইলে এফএম ছিল ভরসা। এফএম চ্যানেলগুলিতে ব্লকবাস্টার হয়েছিল…

Avatar

Nilanjana Pande

করোনাকালে ‘টুম্পা সোনা’ মাতিয়ে রেখেছিল শ্রোতাদের। কিন্তু তারও আগে শ্রোতাদের যথেষ্ট পছন্দের ছিল ‘টুনির মা’। সেই সময় ছিল না একাধিক গানের অ্যাপ। মোবাইলে এফএম ছিল ভরসা। এফএম চ্যানেলগুলিতে ব্লকবাস্টার হয়েছিল ‘টুনির মা’। সকলের মুখে মুখে ফিরেছিল এই গান। দুই বাংলায় সুপারহিট ‘টুনির মা’-র গায়ক ছিলেন বাংলাদেশের শিল্পী প্রমিত কুমার (Pramit Kumar)। গানটি তিনিই লিখেছেন। তবে শুধু ‘টুনির মা’-ই নয়, ‘নিউ টুনি’, ‘টুনি সিনেমার নায়িকা’-র মতো একের পর এক টুনি সিরিজের গান হিট হয়েছিল। জনপ্রিয় হয়ে উঠেছিলেন প্রমিত। এই গানগুলি হিট হওয়ার পর ভারতে এসে মোট ত্রিশটি কনসার্ট করেছিলেন তিনি। কিন্তু এবার প্রমিতের সিদ্ধান্ত, টাকার পিছনে ছুটবেন না তিনি।

প্রমিত জানালেন, অর্থের জন্য কিছু গান পছন্দ না হলেও গাইতে হয়েছে তাঁকে। এমনকি আর্থিক সমস্যার কারণে সামান্য অর্থের বিনিময়েও গান করেছেন প্রমিত। কিন্তু বর্তমানে ভালো গান গাইতে চান প্রমিত। ‘টুনির মা’ বর্তমানে তাঁকে প্রচুর অর্থের অধিকারী করলেও প্রমিতের ভালো গান গাওয়ার খিদে বজায় রয়েছে। 2009 সালে মুক্তিপ্রাপ্ত ‘টুনির মা’-র নেপথ্যের কাহিনী শোনালেন প্রমিত। বাংলাদেশের নরসিংদীর পলাশ থানার পন্ডিতপাড়া গ্রামে বসে মাত্র তিন দিনে এই গানটি লিখেছিলেন তিনি।

তবে ঢাকায় যখন রেকর্ডিং করতে যেতেন সেই সময় প্রমিতকে অনেকেই বলেছিলেন, এই গান চলবে না। প্রমিতের মন খারাপ হত। এই কারণে প্রমিতের ইচ্ছা ছিল পরের অ্যালবামের নাম দেবেন ‘টুনির মা’। কিন্তু পরবর্তীকালে সেই নাম বাতিল করে মিউজিক অ্যালবামের নাম রাখা হয় ‘বউ আমার চেয়ারম্যান’। কিন্তু ‘টুনির মা’ হয়ে যায় প্রমিতের কেরিয়ারের টার্নিং পয়েন্ট। একের পর এক স্টেজ শো, মিউজিক অ্যালবাম প্রমিতকে নিয়ে যায় খ্যাতির শীর্ষে।

কিন্তু এবার প্রমিতের ইচ্ছা এই ধরনের গান আর নয়। আপাতত কেরিয়ার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে চান তিনি।

whatsapp logo