Hoop Life

মুখের সমস্ত কালো দাগ মাত্র কয়েক দিনে যেভাবে দূর করবেন

মুখে মেচেতার দাগ, ব্রণর দাগ এছাড়া পিগমেন্টেশনে অনেকেই জর্জরিত। কি করবেন বুঝতে পারেন না। অনেক কিছু বাজারচলতি দামি দামি ক্রিম ব্যবহার করার পরেও কোনভাবেই এই দাগ কিছুতে যেতে চায়না। কোন চিন্তা করবেন না বাড়িতে থাকা উপাদান দিয়ে বানিয়ে ফেলুন এই ‘ম্যাজিক পাউডার’ যাতে খুব সহজেই আপনার মুখের সমস্ত দাগ একেবারে দূর হয়ে যাবে।

এই পাউডারটি বানাতে লাগবে-»
কমলালেবুর খোসা গুঁড়ো, যা বাজার থেকে কিনে আনতে পারেন কিংবা শীতকালে কমলালেবুর খোসা ফেলে না দিয়ে ভালো করে শুকিয়ে মিক্সিতে গুঁড়ো করে রেখে দেন। চন্দন পাউডার, যা দোকান থেকে কিনে আনতে পারেন কিংবা বাড়িতে চন্দন ভালো করে বেটে নিয়ে শুকিয়ে রাখতে পারেন। আমন্ড বাদাম, যা ভালো করে শুকনো কড়াইতে ড্রাই রোস্ট করে নিয়ে গুঁড়ো করে রাখতে হবে। জিরে, যা ভালো করে গুঁড়ো করে রাখতে হবে। গোলাপ ফুলের পাপড়ি ভালো করে শুকিয়ে নিয়ে গুঁড়ো করে রাখতে হবে, কর্পূর ভালো করে হাতে গুঁড়ো করে রাখতে হবে। এই সমস্ত মিশ্রণ একসঙ্গে একটি পাত্রের মধ্যে রেখে দিন।

এবার প্রতিদিন স্নান করার আগে এই মিশ্রণের এক চামচ নিয়ে তার মধ্যে দু চামচ টক দই, এক চামচ অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে নিয়ে গোটা মুখে লাগিয়ে রাখুন। এই মিশ্রণটি মুখের মধ্যে থাকা সমস্ত দাগ দূর করতে সাহায্য করবে। ৭ দিন এমন করতে পারলে দাগের সমস্ত সমস্যার সমাধান হবে। এই মিশ্রণের মধ্যে থাকা প্রত্যেকটি উপাদান আপনার ত্বকের জন্য ভীষণ উপকারী উপাদান।

Related Articles