whatsapp channel

Arijit Singh: গেরুয়া বিতর্ক অতীত, অরিজিতের স্বপ্নপূরণে পাশে দাঁড়ালেন মমতা

বলিউডের নামী সঙ্গীত পরিচালক ও গায়ক হওয়ার পাশাপাশি অরিজিৎ সিং (Arijit Singh) মুর্শিদাবাদের জিয়াগঞ্জের মানুষের জন্য সমাজসেবামূলক কাজের উদ্যোগ নিয়েছেন। ইতিমধ্যেই সেখানে স্থানীয় ছেলেমেয়েদের জন্য স্পোকেন ইংলিশ শেখানোর ব্যবস্থা করেছেন…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

বলিউডের নামী সঙ্গীত পরিচালক ও গায়ক হওয়ার পাশাপাশি অরিজিৎ সিং (Arijit Singh) মুর্শিদাবাদের জিয়াগঞ্জের মানুষের জন্য সমাজসেবামূলক কাজের উদ্যোগ নিয়েছেন। ইতিমধ্যেই সেখানে স্থানীয় ছেলেমেয়েদের জন্য স্পোকেন ইংলিশ শেখানোর ব্যবস্থা করেছেন অরিজিৎ। এছাড়াও করোনাকালে স্থানীয় হাসপাতালে অক্সিজেন কনসেন্ট্রেটরের ব্যবস্থা করেছিলেন তিনি। সেই সময় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-কে অরিজিৎ জঙ্গিপুরে একটি সুপারস্পেশ‍্যালিটি হাসপাতাল তৈরির কথা বলেন। এটি তিনি নিজের খরচে গঠন করতে চান। তাঁর এই অনুরোধে মমতা সীলমোহর দিয়েছিলেন জানুয়ারি মাসেই। এবার অরিজিৎ-এর স্বপ্নের হাসপাতাল তৈরি করতে রাজ্য ও মুর্শিদাবাদ জেলা প্রশাসনকে একযোগে সব ধরনের সহযোগিতার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।

Advertisements

এদিন প্রশাসনিক বৈঠক চলাকালীন মমতা বলেন, অরিজিৎ নিজের গ্রামাঞ্চলের জন্য একটি হাসপাতাল তৈরি করতে চান। মমতা নিজের উদ্যোগে অরিজিৎ-এর সহযোগিতায় প্রয়োজনীয় কাগজপত্র জেলা প্রশাসনকে দিয়েছেন। তিনি জানালেন, অরিজিৎ জিয়াগঞ্জের বাসিন্দা হলেও জঙ্গিপুরে হাসপাতাল তৈরি করতে চান তিনি। প্রশাসনকে তাঁর সাথে প্রয়োজনীয় সহযোগিতা করার নির্দেশ দিয়েছেন মমতা।

Advertisements

Advertisements

পাশাপাশি জঙ্গিপুরের তৃণমূল কংগ্রেস সাংসদ খলিলুর রহমান (khalilur Rahaman)-এর প্রতি মমতার নির্দেশ অরিজিৎ-এর হাসপাতাল গড়তে সবরকম সাহায্য করার। সাধারণ মানুষের সুবিধার্থে অরিজিৎ এই হাসপাতাল তৈরি করতে চান বলে জানালেন মমতা। তবে এর পাশাপাশি রাজ্য সরকারের তরফেও জঙ্গিপুরে একটি সুপার স্পেশ্যালিটি হাসপাতাল তৈরি করা হবে বলে জানিয়েছেন মমতা।

Advertisements

অরিজিৎ-এর মা করোনায় আক্রান্ত হয়ে প্রথমে স্থানীয় হাসপাতালে ভর্তি হয়েছিলেন। কিন্তু শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাঁকে কলকাতার হাসপাতালে নিয়ে আসা হয়। তবে শেষরক্ষা হয়নি। অরিজিৎ বুঝতে পেরেছিলেন মুর্শিদাবাদের জিয়াগঞ্জ, জঙ্গিপুরের মতো এলাকার স্বাস্থ্য ব্যবস্থার দশা সুবিধাজনক নয়। এই কারণে নিজেই হাসপাতাল তৈরির সিদ্ধান্ত নেন তিনি।

whatsapp logo
Advertisements