whatsapp channel

Rashmika Mandanna: আপত্তিকর ভিডিও ফাঁস হতেই মুখ খুললেন রশ্মিকা মন্দানা

সোশ্যাল মিডিয়ার প্রসার যত বাড়ছে, ততই ক্রমশ বাড়ছে সাইবার ক্রাইম। সাইবার ক্রাইমের ক্ষেত্রেও অপরাধীরা ব্যবহার করছে নিত্যনতুন টেকনোলজি। সম্প্রতি যার শিকার হয়েছেন অভিনেত্রী রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna)। ইতিমধ্যেই তা প্রতি…

Avatar

Nilanjana Pande

সোশ্যাল মিডিয়ার প্রসার যত বাড়ছে, ততই ক্রমশ বাড়ছে সাইবার ক্রাইম। সাইবার ক্রাইমের ক্ষেত্রেও অপরাধীরা ব্যবহার করছে নিত্যনতুন টেকনোলজি। সম্প্রতি যার শিকার হয়েছেন অভিনেত্রী রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna)। ইতিমধ্যেই তা প্রতি মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে চলেছে ‘ডিপফেক ভিডিও’ নামে। ভিডিওতে দেখা যাচ্ছে, কালো রঙের অত্যন্ত খোলামেলা বডিকন ড্রেস পরে বেরিয়ে আসছেন রশ্মিকা। ড্রেসটি এতটাই ছোট , রশ্মিকার নিম্নাঙ্গ প্রায় উন্মুক্ত হয়ে যাওয়ার যোগাড়। নেকলাইন ডিপ হওয়ার কারণে ক্লিভেজ সহ স্তনের অনেকখানি অংশ উন্মুক্ত রয়েছে।

এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই ক্রমাগত ট্রোল হতে শুরু করেন রশ্মিকা। কিন্তু পরে জানা যায়, এটি একটি ফেক ভিডিও। টেকনোলজির মাধ্যমে রশ্মিকার চেহারা বসিয়ে দেওয়া হয়েছে অন্য মহিলার শরীরে। গুগল সার্চ করলে দেখা যাবে, কিছু ওয়েবসাইট রয়েছে যেখানে রীতিমত পর্ণ কন্টেন্ট আপলোড করা হয়। এই ধরনের ওয়েবসাইটগুলিতে ‘বলিউড’ নামে একটি বিভাগে ভারতীয় নায়িকাদের মুখ বসিয়ে বেশ কিছু অশ্লীল ছবি আপলোড করা হয়। বিগত দশ বছরেরও বেশি সময় ধরে এই ঘটনা ঘটে আসছে। এবার রশ্মিকার অপরাধীদের শাস্তি চেয়ে তাঁর পাশে দাঁড়ালেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। রশ্মিকার বলিউড ডেবিউ হয়েছিল হিন্দি ফিল্ম ‘গুডবাই’-এ অমিতাভের মেয়ের চরিত্রে।

প্রকৃত ভিডিও সহ সমগ্র ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় রিপোস্ট করে অমিতাভ সাইবার ক্রাইম বিভাগের কাছে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন। অপরদিকে রশ্মিকা নিজের ইন্সটাগ্রাম স্টোরিতে লিখেছেন, তাঁর এই ধরনের ফেক ভিডিও ছড়িয়ে পড়ার কারণে নিজের যথেষ্ট খারাপ লাগছে। তাঁর মতে, যাঁরা সারাক্ষণ ক্যামেরার সামনে রয়েছেন, তাঁদের কাছে এই ঘটনা যথেষ্ট ভয়ের। রশ্মিকা মনে করেন, তিনি একজন নারী ও অভিনেত্রী হিসাবে পরিবার, সহকর্মী ও বন্ধুবান্ধবদের পাশে পেয়েছেন। কিন্তু একজন কলেজ ছাত্রীর সাথে এই ঘটনা ঘটলে তার কি পরিণতি হতে পারে, তা ভাবতে পারছেন না রশ্মিকা।

কারণ একজন কলেজ ছাত্রী এই ধরনের ঘটনার সম্মুখীন হলে তার মাথা কাজ করত না। ফলে মহিলাদের উচিত এই ধরনের অপরাধের বিরুদ্ধে সকলে মিলে প্রতিবাদ করা। কিন্তু রশ্মিকা যখন এই কথা লিখছেন, সেই সময় অপর একজন মহিলাই এই ধরনের পোশাক পরে ভিডিওটি করেছেন। মহিলার নাম জারা পটেল (Zara Patel)। তিনি একজন সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার। কিন্তু জারা ওই ভিডিওতে রশ্মিকার মুখ বসিয়েছেন কিনা তা এখনও নিশ্চিত নয়।

whatsapp logo