whatsapp channel

‘ওগো বধূ সুন্দরী’ থেকে ‘এক আকাশের নীচে’, আম্মার স্নেহ আজও মিস করেন বাঙালি দর্শক

মধ্যবিত্ত বাঙালি পরিবারের প্রতিদিনের সুখদুঃখ আনন্দবেদনা ঘাতপ্রতিঘাতের গল্প নিয়ে সন্ধ্যার ড্রয়িং রুমে বসত 'এক আকাশের নীচে' ধারাবাহিক। সুমিত্রা দেবী ছিলেন ওই ধারাবাহিকের প্রধান আকর্ষণ। সকলের প্রিয় আম্মা ছিলেন সুমিত্রা মুখোপাধ্যায়।…

Avatar

HoopHaap Digital Media

মধ্যবিত্ত বাঙালি পরিবারের প্রতিদিনের সুখদুঃখ আনন্দবেদনা ঘাতপ্রতিঘাতের গল্প নিয়ে সন্ধ্যার ড্রয়িং রুমে বসত ‘এক আকাশের নীচে’ ধারাবাহিক। সুমিত্রা দেবী ছিলেন ওই ধারাবাহিকের প্রধান আকর্ষণ। সকলের প্রিয় আম্মা ছিলেন সুমিত্রা মুখোপাধ্যায়।

রঞ্জিত মল্লিক , উত্তম কুমার , সৌমিত্র চ্যাটার্জী , সন্তু মুখোপাধ্যায় এবং দীপঙ্কর দে -র মতো অভিনেতাদের সাথে তাঁর অন-স্ক্রিন জুটি আজও জনপ্রিয়। তার জীবদ্দশায় তিনি একের পর এক হিট সিনেমা দিয়েছিলেন। ১৯৭২ সালে আজকের নায়ক দিয়ে কেরিয়ার শুরু করেন। এরপর তিনি প্রায় ৪০০ টি ছবিতে অভিনয় করেছেন।

তার “রাণীমা” হোক বা “বসন্ত বিলাপ” বা “ইন্দিরা” বা “মেম সাহেব”,”ওগো বন্ধু সুন্দরী” সব মিলিয়ে একের পর এক হিট সিনেমা উপহার দেন সুমিত্রা দেবী।

খুব কম বয়সে মাত্র ৫৪ তেই পরলোক যাত্রা করেন চির সুন্দরী, প্রানবন্ত আম্মা সুমিত্রা মুখোপাধ্যায়। যদি আজ বেঁচে থাকতেন তবে এই লক ডাউনে ফিরে দেখতে পারতেন এক আকাশের নিচে ধারাবাহিক, যেই ধারাবাহিক চলাকালীন তিনি মারা যান।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media