whatsapp channel

Gold Price Today: শুক্রবার বড়সড় পরিবর্তন ঘটল সোনার দামে, আজই সুবর্ণ সুযোগ!

বৈশাখ মানেই বাঙালির কাছে আবারো সাতপাকে বাঁধা পড়ার মরশুম। চৈত্রের নিষিদ্ধতা কাটিয়ে উঠে ফের বৈশাখে শুরু হয় বিয়ের লগ্ন। আর এই বৈশাখে গ্রীষ্মের দাবদাহ উপেক্ষা করেই সাতপাকে বাঁধা পড়েন অনেকেই।…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

বৈশাখ মানেই বাঙালির কাছে আবারো সাতপাকে বাঁধা পড়ার মরশুম। চৈত্রের নিষিদ্ধতা কাটিয়ে উঠে ফের বৈশাখে শুরু হয় বিয়ের লগ্ন। আর এই বৈশাখে গ্রীষ্মের দাবদাহ উপেক্ষা করেই সাতপাকে বাঁধা পড়েন অনেকেই। তাই বৈশাখ হল বাঙালির গ্রীষ্মকালীন বিবাহ মরশুম। আর এই কারণেই বৈশাখ মাসে ভিড় জমে সোনার দোকানে। তাই এই সময় সকলের নজর থাকে সোনার দামের উপর।

Advertisements

গতকাল বৃহস্পতিবার কলকাতায় সোনার বাজারদর ছিল স্থিতিশীল। তবে সপ্তাহের পঞ্চম দিন অর্থাৎ শুক্রবার সকালে বাজার খুলতেই বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম বৃদ্ধি পেলে সামান্য। তবে এদিন বৃদ্ধি বা হ্রাস ঘটল না রূপোর দামেও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

Advertisements

আজ কলকাতায় সোনার দাম (০৫.০৫.২০২৩-শুক্রবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬২,৪০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৭,২০০ টাকা।

Advertisements

গতকাল কলকাতায় সোনার দাম (০৪.০৫.২০২৩-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬২,১৮০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৭,০০০ টাকা।

Advertisements

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ২২০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ২০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০৫.০৫.২০২৩-শুক্রবার)
৭৭,১০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৪.০৫.২০২৩-বৃহস্পতিবার)
৭৭,১০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, শুক্রবার বিশ্ব বাজারে কিছুটা উর্ধমুখী সোনার দাম। বৃহস্পতিবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ২০৪৩.২০ মার্কিন ডলার। আজ তা বেড়ে হয়েছে ২০৪৯.৫০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে পড়েছে। কারণ আজ দেশীয় বাজারে সোনার দাম বেড়েছে কিছুটা।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা