whatsapp channel
Hoop Tech

মধ্যবিত্তদের জন্য দারুন সুখবর, ৫৪ হাজার টাকা ছাড়ে পাওয়া যাচ্ছে Maruti Suzuki-র এই দুর্দান্ত গাড়ি

ভারতের মতো উন্নয়নশীল দেশে আজকাল চার-চাকা গাড়ি কেনার প্রবণতা বৃদ্ধি পাচ্ছে মানুষের মধ্যে। তুলনামূলক কম দামে ভালো ফিচার্স সমৃদ্ধ গাড়ি লঞ্চের দিকে তাকিয়ে থাকেন কমবেশি সকলেই। আর দেশের বাজারে সবচেয়ে বেশি বিক্রির পরিসংখ্যান দেখলে এগিয়ে রয়েছে Maruti Suzuki ব্র্যান্ড। হ্যাচব্যাক থেকে শুরু করে সেডান, এমনকি এসইউভি বিভিন্ন সেগমেন্টে এই কোম্পানি সাধ্যের মধ্যে গাড়ি লঞ্চ করার প্রবণতা দেখাচ্ছে।

SUV সহ বিলাসবহুল গাড়ির সহ এই নির্মাতা কোম্পানি সবথেকে সফল বাজেট সেগমেন্ট হ্যাচব্যাক গাড়ির বাজারে। এই কোম্পানির ফাইভ সিটার Celerio গাড়িটি কম দামে মধ্যবিত্তদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে বিগত সময়ে। আর এবার এই দুর্দান্ত হ্যাচব্যাক গাড়িটির ক্ষেত্রে ব্যাপক ছাড় দিতে চলেছে এই সংস্থা। ভালো ডিস্কাউন্টে কম দামে বাজেট সেগমেন্ট এই গাড়ির বিস্তারিত তথ্য রইল এই প্রতিবেদনে।

■ ইঞ্জিন: এই হ্যাচব্যাকে একটি শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই গাড়িতে আপনি পেয়ে যাবেন ১ লিটার পেট্রল ইঞ্জিন, যা সর্বাধিক ৬৫.৭১ ব্রেক হর্স পাওয়ার এবং ৮৯ এনএম টর্ক তৈরি করতে পারে। গাড়ির এআরএআই মাইলেজ ২৬ কিলোমিটার। গাড়ির ইঞ্জিনে ট্রান্সমিশন রয়েছে অটোমেটিক এবং ম্যানুয়াল। এই গাড়িটির বুট স্পেস ৩১৩ লিটার।

■ ফিচার্স: বর্তমান সময়ের অত্যাধুনিক সব ফিচার্স ব্যবহার করা হয়েছে এই গাড়িতে। এই গাড়িতে আপনি পেয়ে যাবেন এয়ার কন্ডিশনিং সিস্টেম, রিয়ার হেডরেস্ট, রিয়ার পার্কিং সেন্সর, নেভিগেশন সিস্টেম, কি-লেস এন্ট্রি, ফ্রন্ট ইউএসবি চার্জার, ৭ ইঞ্চি টাচস্ক্রিন, ৪ টি স্পিকার ইত্যাদি। এছাড়াও গাড়িটিতে চালক ও যাত্রীদের সুরক্ষার দিকটিও নজরে রাখা হয়েছে। সুরক্ষার জন্য গাড়িতে রয়েছে অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম, সেন্ট্রাল লকিং, ডুয়াল এয়ারব্যাগ, সিটবেল্ট ওয়ার্নিং, ক্র্যাশ সেন্সর, স্পিড এলার্ট, হিল অ্যাসিস্ট ইত্যাদি।

■ দাম ও ছাড়: রি গাড়িটি বর্তমানে ভারতীয় বাজারে ৫.৩৭ লক্ষ টাকার এক্স-শোরুম দামে উপলব্ধ। তবে বর্তমানে গাড়িটিতে রয়েছে আকর্ষণীয় ছাড়। Maruti Suzuki Celerio গাড়ির ম্যানুয়াল ট্রান্সমিশন ভেরিয়েন্টে পাওয়া যাচ্ছে ৩৪,০০০ টাকা ছাড়। গাড়ির সিএনজি ভেরিয়েন্টে পাবেন ৩০,০০০ টাকা ছাড়। দুই মডেলে উপরন্ত ১৫,০০০ টাকা এক্সচেঞ্জ বোনাস এবং ৪,০০০ টাকা কর্পোরেট ডিসকাউন্ট দেওয়া হয়েছে। সবমিলিয়ে ৫৪,০০০ টাকা সঞ্চয় করার সুযোগ রয়েছে। অন্যদিকে গাড়ির যে অটোমেটিক ভেরিয়েন্ট রয়েছে সেখানে অফার মিলবে ১০,০০০ টাকা ক্যাশ ডিসকাউন্ট, ১৫,০০০ টাকা এক্সচেঞ্জ বোনাস এবং ৪,০০০ টাকা কর্পোরেট ডিসকাউন্ট।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা