whatsapp channel

Jio Internet: বিনামূল্যে 5-G ইন্টারনেট পরিষেবা দিচ্ছে Jio, এইভাবে মিলবে সুবিধা

আজকাল ডিজিটাল যুগে মোবাইলের ব্যবহার বেড়েছে ব্যাপকভাবে। বর্তমানে স্মার্টফোনে একাধিক কাজ করা সম্ভব হলেও মোবাইল মূলত ফোন করার জন্যই আবিষ্কৃত হয়। আজো অনেকের কাছে মোবাইলের একমাত্র প্রয়োজন পড়ে বাইরের মানুষের…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

আজকাল ডিজিটাল যুগে মোবাইলের ব্যবহার বেড়েছে ব্যাপকভাবে। বর্তমানে স্মার্টফোনে একাধিক কাজ করা সম্ভব হলেও মোবাইল মূলত ফোন করার জন্যই আবিষ্কৃত হয়। আজো অনেকের কাছে মোবাইলের একমাত্র প্রয়োজন পড়ে বাইরের মানুষের সঙ্গে যোগাযোগ করার জন্যই। তবে এই মোবাইল অনেকাংশে বদলে দিয়েছে আমাদের জীবনধারাকে। মোবাইলের মাধ্যমেই পৃথিবী এসেছে আমাদের হাতের মুঠোয়। আর মোবাইল ও ইন্টারনেটের যুগে যেন এক আমূল পরিবর্তন এনেছে জিও। আর এবার ইন্টারনেট ব্যবস্থায় এক বড়সড় অফার এনেছে জিও।

আজকাল রিচার্জের দাম বেড়ে যাওয়ার কারণে অনেকেই রিচার্জ করতেই হিমশিম খাচ্ছেন। তবে যারা জিও (Jio) গ্রাহক, তাদের জন্য এসেছে সুখবর। কারণ জিও এমন একটি ইন্টারনেট বাজারে এনেছে, যা খুবই সাশ্রয়জনক এবং লাভজনক। কারণ কম টাকা খরচ করেই এই ব্যবস্থায় একজন গ্রাহক পেয়ে যাবেন ৬ মাসের লম্বা ভ্যালিডিটি। এর সঙ্গে আনলিমিটেড ইন্টারনেট ডেটা পেয়ে যাবেন। তাই একটস বলাই যায় যে এর মাধ্যমেই নিত্যপ্রয়োজনীয় যেসব পরিষেবা দরকার, তার সবটাই মিলবে জিওর এই রিচার্জ প্ল্যানে।

জিও ওয়াইফাই ইন্টারনেট ব্যবস্থায় কয়েকমাস আগেই লঞ্চ হয়েছিল জিও এয়ার-ফাইবার। এর মাধ্যমে যেমন কোনো তার বা ফাইবারের কানেকশন ছাড়াই ইন্টারনেট ব্যবস্থার সুবিধা পেয়ে থাকেন গ্রাহকরা, তেমনই হাইস্পিড ইন্টারনেট পরিষেবার সুযোগও মেলে এর মাধ্যমে। এর আগে জিওর তরফে জিও-ফাইবার পরিষেবা লঞ্চ করা হয়। ফাইবারের মাধ্যমে এই ইন্টারনেট কানেকশন নিতে হয় গ্রাহকদের। এই ব্যবস্থাতেও আনলিমিটেড ইন্টারনেটের সুবিধা পেয়ে থাকেন গ্রাহকেরা।

তবে জিও-ফাইবারের কানেকশন নিতে হলে কিছু ইনস্টলেশন চার্জ নিয়ে থাকে কোম্পানি। এছাড়াও রাউটার মেশিনের দামও দিতে হয়। তবে এইসব চার্জ এখন আর দিতে হবেনা। তবে এখন জিও ফাইবারের কানেকশন নিলে আপনি ফাইভ-জির মতোই হাইস্পিড ইন্টারনেট পেয়ে যাবেন। এক্ষেত্রে আপনাকে ৬ মাসের প্ল্যান রিচার্জ করলে কোনো চার্জ দিতে হবে না। তবে সেক্ষেত্রে ৩০ এমবিপিএস স্পিডের ইন্টারনেটের জন্য দিতে হবে ২৩৯৪ টাকা। তাহলেই হাইস্পিড ইন্টারনেট পেয়ে যাবেন।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা