Hoop NewsHoop Trending

Kolkata Rainfall: বিকেলের পর থেকে বজ্রবিদ্যুৎ সহ তুমুল ঝড় বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

বৈশাখে কালবৈশাখী হবে না এমনটা হতেই পারে না। সেইমত গতকাল অর্থাৎ শনিবার কালবৈশাখী- শিলাবৃষ্টি এবং ঝোড়ো হাওয়া সহ বৃষ্টির জেরে কলকাতার পারদ এখন নিম্নমুখী। শুধু কলকাতা নয়, তার পার্শ্ববর্তী এলাকার আবহাওয়া স্থিতিশীল। প্যাচপ্যাচে অসহ্য গরম থেকে রেহাই পেয়েছে বঙ্গবাসী। তাহলে চলুন জেনে নিই বিস্তারিত কী বলছে আলিপুর আবহাওয়া দপ্তর।

সূত্রের খবর, বৃষ্টি ও ঝোড়ো হওয়ার রেশ চলবে আগামী বুধবার পর্যন্ত। বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি চলবে টানা চার দিন। সকালে সুয্যি মামার চোখরাঙানি থাকলেও বিকেল থেকেই মেঘলা আকাশ ও সন্ধ্যার পর বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গে চলবে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি। বৃষ্টি একনাগাড়ে না হলেও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা প্রবল। এছাড়াও ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া।

কলকাতা ও দক্ষিণ বঙ্গ ছাড়াও মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে কালিম্পং, দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, এবং কোচবিহারে। ইতিমধ্যে, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হয়ে গিয়েছে, তবে আগামী দিনেও চলবে বজ্র বিদ্যুৎ সহ ভারী বৃষ্টি। উল্লেখ্য, আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৮ ডিগ্রি সেলসিয়াস। সন্ধ্যার পর থেকে বৃষ্টির সম্ভাবনা মাঝারি। অবশেষে, ঘর্মাক্ত বাংলার বুকে এলো শান্তির জল। প্যাচপ্যাচে গরম থেকে রেহাই পাওয়ার অব্যর্থ দাওয়াই বৃষ্টির বাস এখন ৪ ই মে পর্যন্ত।