whatsapp channel
Hoop Story

ঘুরলো ভাগ্যের চাকা, ফের জনপ্রিয় গায়কের সঙ্গে গান গাইবেন লতাকন্ঠী রানু মন্ডল

নদীয়ার রানাঘাটের লতাকন্ঠের তকমা পাওয়া রানু মন্ডল। যার একটি গান রাতারাতি স্টার করে দিয়েছিল। এই ভবঘুরের ট্যালেন্ট অতীন্দ্রর হাত ধরেই গোটা ভারতবর্ষে পরিচয় পান রানু মন্ডল। এই ছেলে নিজের ফোনে ‘এক প্যায়ার কা নাগমা হ্যায়’ গানের একটি শট ভিডিয়ো করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করাতে রাতারাতি ভাইরাল হয়ে যায়। কিন্তু একদিন যেমন নিজের কন্ঠের জন্য একদিন সোশ্যাল মিডিয়াতে জনপ্রিয়তা পেয়েছিলেন আজ তেমনি নিজের দুর্ব্যবহারের জন্য আকাশ থেকে মাটিতে এসে পড়েছিলেন রানু মন্ডল।

বছর খানেক আগে রানাঘাট স্টেশন থেকে পাড়ি দেন বলিউডে। তারপর হিমেশ রেশমিয়ার সঙ্গে জুটি বেঁধে গান গেয়ে জনপ্রিয়তার তুঙ্গে পৌঁছে গিয়েছিলেন রানু। রীতিমতো তারকার সম্মান পেয়েছিলেন এই রানু মন্ডল। কিন্তু যার হাত ধরে এত সম্মান তাকেই ভুলে গিয়েছিলেন গায়িকা নিজেই। একটি সাক্ষাৎকারে এই অতীন্দ্রকে ভগবানের চাকর বলে তকমা দিলেন। দিন দিন নিজের অহংকারে সব কিছু হারাতে বসতে হয় রানুকে। এমনকি হিমেশের কথাও শুনতে নারাজ ছিলেন অহংকারী রানু।

নাম হওয়ার পর লতাকন্ঠী রানু একসময় নিজের পুরনো বাড়ি ছেড়ে নতুন বাড়িতে গিয়েছিলেন। কিন্তু করোনা পরিবেশের জন্য সেই নতুন বাড়ি ছেড়ে দিয়ে ফের পুরনো আস্তানাতে নিজের বাস করতে হয়। ফের অভাবের দিন শুরু হয় রানাঘাটের রানু মন্ডলের।বলিউড থেকে আর কোনও ডাক আসেনি মহামারীর কারণে। হাতে অন্য কোনও কাজও ছিলনা তাঁর। আর তাই আর্থিক অভাব আর কপালের ফেরে আবার তাঁকে স্টেশন চত্বরে ফিরিয়ে এনেছিল। প্রথমেই এত খ্যাতির মুখ দেখে রানুর এই উদ্ধত আচরণ কেউ মেনে নিতে পারছিলেননা। খ্যাতির শীর্ষ চূড়া থেকে নামিয়ে আনেন তাঁর ভক্তরাই। আর তাই এখন বেশ অভাবে দিন কাটছিল রানু মন্ডলের।

ফের লাইমলাইটে চলে এসেছেন রানু মণ্ডল। আবারও তিনি হিন্দি সিনেমায় গান গাইতে চলেছেন। সোশ্যাল মিডিয়ায় সেই খবর নিজেই দিয়েছেন রানাঘাটের রানু। ধীরজ মিশ্রর সঙ্গে এবার কাজ করতে চলেছেন তিনি। এবার রানু দেবী ধীরজ মিশ্রর প্রথম রোম্যান্টিক ছবি ‘সীতামগর’ এবং দেশাত্মবোধক সিনেমা ‘সরোজিনী’তে তিনি গান গাইবেন। ফের অতীন্দ্রের হাত ধরেই ভাগ্যের চাকা ঘুরছে অহংকারী রানু মন্ডলের। অতীন্দ্র আবার রানুকে ভালোবেসে বাংলার কোকিলা বলে আখ্যা দিয়েছেন।

লকডাউনের পর পরিস্থিতি কিছুটা এখন একটু স্থিতিশীল হয়েছে। আবার স্বাভাবিক হচ্ছে জনজীবন। রানুর জীবনেও এসেছে স্বচ্ছলতা। এবার বাংলাতে ও এক ডিজিটাল কর্নসাটে ডাক পেলেন রানাঘাটের রানু। সাথে থাকছে বিখ্যাত শিল্পী রূপঙ্কর বাগচী। গত বৃহস্পতিবার নরেন্দ্রপুরের গানঘর স্টুডিওতে ছিল এই গানের কনসার্টের শুটিং। আর কিছুদিনের মধ্যে এই কর্নসাটের গান শোনা যাবে। যআর এই খবর অতীন্দ্রের থেকেই পাওয়া। তিনি আরো জানান, এই দিন এই অনুষ্ঠানে মূলত আশা জী, লতা দেবীর গান গাইছেন রানু মন্ডল। খুব তাড়াতাড়ি এই গানের অনুষ্ঠানটি দেখা যাবে। আর কিছুদিনের অপেক্ষা। লকডাউনের পর রানুর এই কামব্যাক কিন্তু এই অতীন্দ্রের জন্য সম্ভাব। এবার কি নিজের ভুল বুঝতে পারবেন রানু নাকি আবার পুরোনো ভুলের পুনরাবৃত্তি করবে রানু তা সময়ই বলবে।

whatsapp logo