whatsapp channel
Hoop PlusTollywood

স্বল্প পোশাকে উন্মুক্ত থাই, হট লুকে প্রশংসা কুড়োলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত

টলিউডের এভারগ্রীন নায়িকার মধ্যে ইনি সেরা অভিনেত্রী। মহানায়িকার খেতাব জিততেও বেশি দিন সময় লাগেনি। তিনি আর কেউ নন ঋতুপর্ণা সেনগুপ্ত। নব্বইয়ের দশক থেকে অভিনয় জগতে পা রাখেন। ছোটপর্দা থেকে অভিনয় শুরু করেন অভিনেত্রী। প্রায় নব্বই দশকের সময় থেকে আজও তিনি একই রকম দাপটের সঙ্গে অভিনয় করে চলেছেন। এখনো অভিনয়কে ভালোবেসে তিন দশক ধরে দাপটের সাথে অভিনয় চালিয়ে যাচ্ছেন। শ্বেত পাথরের থালা নামক সিনেমায় অভিনয় করেই ঋতুপর্ণা সেনগুপ্ত মুগ্ধ করেছিলেন বাঙালি দর্শকমহলকে। প্রাক্তন, দহন, রাজকাহিনি, বাড়িওয়ালি, চাঁদের বাড়ি, তৃষ্ণা, নেকলেস, অন্তহীন, বেলাশেষে, চিত্রাঙ্গদা, চারুলতার মতো বহু সিনেমা করেছেন। এমনকি বলিউডে অনেক সিনেমায় কাজ করে প্রশংসা পেয়েছেন তিনি। এত বছর সম্মান, পুরষ্কার অর্জন করেও একই রকম রয়ে গিয়েছে। দিনের সাথে সাথে আধুনিক ছবিতে আধুনিকতায় অভিনয় করেন। এখনো পর্যন্ত প্রায় ১৫০ র বেশি ছবিতে অভিনয় করে ফেলেছেন অভিনেত্রী। শুধুমাত্র বাংলা নয়, হিন্দি, তেলুগুর বেশ সাবলীলভাবে অভিনয় করেছেন। এখন খুব একটা বড়পর্দায় তাঁকে দেখা না গেলেও যখন যে ছবি করেন সেই ছবিই বেশ হিট হয় বক্স অফিসে।

মুম্বই থেকে জ্ঞানেশ্বরী এক্সপ্রেসে ওঠে মালিনী এবং তার মেয়ে। ফার্স্ট ক্লাসের কামরায় তার সহযাত্রী ছিলেন সুদীপা৷ মালিনীকে প্রথমে পছন্দ না হলেও মালিনীর মেয়েকে বেশ পছন্দ হয় সুদীপার। ট্রেন চলতে শুরু হয় সুদীপার সাথে বন্ধুত্ব বাড়ে বাচ্চা মেয়েটির। তারপর মালিনীর সাথে গল্প বাড়ে। গল্প বাড়ার সাথে সাথে কিছুক্ষণ পর জানা যায় সেই বাচ্চা আর কেউ নন,সেই সিরিয়াল প্রেমী গৃহবধূ আর কেউ নন তিনি হলেন সুদীপার প্রাক্তনের বিয়ে করা স্ত্রী এবং মেয়ে। এরপরই পুরোনো স্মৃতি গুলো ফ্ল্যাশব্যাক। ট্রেন ছুটতে লাগলো পরের স্টেশনে উঠে এল প্রাক্তন। উজান আর মালিনীর ভালোবাসা দেখে হিংসে শুরু হয়। এক সময়ে এই উজান সুদীপার কোনো কিছুতে পাশে ছিলনা। শেষ দৃশ্যে আছে যেখানে ট্রেনে দেখা হওয়া চেনা এক পুরনো মানুষকে আরেকজন জিগ্যেস করতে পারে, ‘আমাদের গেছে যে দিন/ একেবারেই কি গেছে/ কিছুই কি নেই বাকি’। দেখতে দেখতে চার বছর হয়ে গেছে কিন্তু সুদীপা ওরফে ঋতুপর্ণা সেনগুপ্তের অভিনয় মানুষ ভুলতে পারেনি। অবসর পেলেই এই প্রাক্তন দেখতে শুরু করেন বাঙালি দর্শক।

অভিনেত্রীর লকডাউনের আগে শেষবার ‘বিদ্রোহিনী’ সিনেমায় অভিনয় করেছিলেন৷ লকডাউনের আগে প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করোনাতে সব ভেস্তে দিয়েছে। ঋতুপর্ণা এখন রুপোলি পর্দাতে না থাকলে ও নিজের সোশ্যাল মিডিয়াতে বেশ সক্রিয়। অভিনয়ের স্বার্থে ছেলে মেয়েকে খুব একটা সময় দিতে পারেননা। তাই নিজের ফটোশুটের পাশাপাশি সিঙ্গাপুরে নিজের ছেলে অঙ্কন ও মেয়ে ঋষণার সাথে প্রায়সই ছবি দেন। পরিবারের সাথে দিব্যি আছেন সিঙ্গাপুরে এই অভিনেত্রী। ছেলে মেয়ে ও মাকে পেয়ে বেশ হাসি খুশিতে আছেন। সম্প্রতি কিছুদিন আগে একটি সেক্সি ছবি শেয়ার করেন যা দেখে ইন্টারনেটে রীতিমতো হইচই লেগে যায়।

অভিনেত্রী সদ্য ৪৯ এ পা দিয়েছেন। এই বয়সে কিভাবে ফিট থাকতে হয় তা তিনি নিজের ফটোশুট দিয়ে বুঝিয়ে দিয়েছেন। এবার অভিনেত্রী নতুন রিল ভিডিয়ো শেয়ার করলেন। বেশ হট অবতারে হাজিরা দিলেন অভিনেত্রী। একটি ফ্যান্সি টপ আর ব্ল্যাক শটস পড়ে খোলা চুল আর বোল্ড মেক আপ আর হাই হিল আর হাতে ঘড়ি পড়ে নিজের বাড়ির ব্যলকনিতে হেঁটে ঘুরে ফিরে বেড়াচ্ছেন অভিনেত্রী। আর সেই ভিডিয়ো শেয়ার হতেই অনুরাগীরা লাইকে ভরিয়ে দিলেন। মুহূর্তে ভাইরাল এই পোস্ট।

whatsapp logo