whatsapp channel
Hoop News

Gold Price Today: মঙ্গলবার মুখ থুবড়ে পড়ল সোনার দাম, ক্রেতাদের জন্য আজই সুযোগ

আমেরিকা ও ইউরোপের ব্যাঙ্কিং সংকটের কারণে সারা বিশ্বে অর্থনৈতিক মন্দার আশঙ্কা কাজ করছে বিগত কয়েক সপ্তাহ ধরেই। সে কারণে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সোনার দাম। বিশ্বজুড়ে বিপুল পরিমাণে সোনা কেনা শুরু করেছে কেন্দ্রীয় ব্যাঙ্কগুলি। বাজার বিশেষজ্ঞদের মতে, সোনার দাম বাড়ার মূল কারণ হল অন্যান্য দেশের এই ব্যাঙ্কিং সঙ্কট, ডলারের দুর্বলতা, শেয়ারবাজারে চাহিদা এবং অনিশ্চয়তা। এই পরিস্থিতিতে সোনায় দ্রুত বেড়েছে বিনিয়োগ। অবস্থায়।

উর্ধমুখী বাজারে গতকাল সোমবার কলকাতায় সোনার বাজারদর ছিল নিম্নমুখী অবস্থায়। আর সপ্তাহের দ্বিতীয় দিন অর্থাৎ মঙ্গলবার সকালে বাজার খুলতেই একই রয়ে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল নিম্নমুখী অবস্থায়। পাশাপাশি এদিন হ্রাস পেল না রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৭.০৮.২০২৩-সোমবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,০৬০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,০৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০৮.০৮.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,১৬০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,১৫০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
১০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
১০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০৮.০৮.২০২৩-মঙ্গলবার)
৭৪,০০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৭.০৮.২০২৩-সোমবার)
৭৫,০০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
১,০০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, মঙ্গলবার বিশ্ব বাজারে সামান্য নিম্নমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৯৩৭.৭০ মার্কিন ডলার। আজ তা সামান্য কমে হয়েছে ১৯৩২.৯০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবেই দেখা গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে নিম্নমুখী অবস্থায়।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা