Finance News

Gold Price: বুধবারে একলাফে দাম বাড়ল সোনা-রূপোর! সপ্তাহের মাঝে চিন্তা ধরাচ্ছে উর্দ্ধমুখী দর

সোনার দামে (Gold Price) চড়াই উতরাই লেগেই থাকে। খুব কম দিনই এমন থাকে যেদিন দামে কোনো হেরফের হয় না। অনেক সময় সোনার দাম  থাকে একটানা কমতির দিকে। আবার কখনো দাম বাড়ে চড়চড়িয়ে। যারা সোনা কেনার পরিকল্পনা করছেন তাদের সোনার দামে একবার চোখ বুলিয়ে নেওয়া ভালো।

বিভিন্ন অনুষ্ঠানের জন‍্য সোনা কেনার সঙ্গে সঙ্গে যারা সোনায় বিনিয়োগ করেন,তারা জানেন যে প্রতিদিন সোনার দামে হেরফের হতে পারে। কখনো দাম বেড়ে যায়, কখনো আবার কমে যায়‌। ৩১ শে জুলাই, বুধবার কলকাতায় কত চলছে সোনার দর?

বুধবার সোনার দাম

শনিবার প্রতি গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৯০০ টাকা। কেজি প্রতি দাম রয়েছে ৬,৯০,০০০ টাকা। এদিন দাম বেড়েছে ২৭০০ টাকা। রবিবার অপরিবর্তিত রয়েছে দাম। সোমবার ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৯১৬ টাকা। কেজিতে দাম রয়েছে ৬,৯১,৬০০ টাকা। মঙ্গলবার ২৪ ক‍্যারাট সোনার ১ গ্রামের দাম ছিল ৬,৮৯৫ টাকা। আর কেজিতে দাম ছিল ৬,৮৯,৫০০ টাকা। বুধবার ১ গ্রাম সোনার দাম বেড়ে হয়েছে ৬,৯৮২ টাকা। এক কেজি সোনার দাম রয়েছে ৬,৯৮,২০০ টাকা।

শনিবারে ১ গ্রাম গহনা সোনার দাম ছিল ৬,৩২৫ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৬,৩২,৫০০ টাকা। রবিবার দামে কোনো হ্রাসবৃদ্ধি হয়নি সোনার। সোমবারে গ্রাম প্রতি সোনার দাম রয়েছে ৬,৩৪০ টাকা এবং কেজি প্রতি দাম রয়েছে ৬,৩৪,০০০ টাকা। মঙ্গলবার কেজি প্রতি গহনা সোনার দাম ছিল ৬,৩২,০০০ টাকা। বুধবার গ্রাম প্রতি দাম রয়েছে ৬,৪০০ টাকা এব‌ং ১ কেজি সোনার দাম রয়েছে ৬,৪০,০০০ টাকা।

শনিবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,১৭,৫০০ টাকা। রবিবার ১৮ ক‍্যারাট সোনার দামেও কোনো পরিবর্তন আসেনি। সোমবার কেজি প্রতি সোনার দাম রয়েছে ৫,১৮,৮০০ টাকা। মঙ্গলবার ১ কেজি সোনার দাম ছিল ৫,১৭,১০০ টাকা। বুধবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম চলছে ৫,২৩,৭০০ টাকা।

বুধবার রূপোর দাম

শনিবার গ্রাম প্রতি রূপোর দাম ছিল ৮৪.৪০ টাকা। কেজিতে এদিন রূপোর দাম রয়েছে ৮৪,৪০০ টাকা।

রবিবার রূপোর দামেও কোনো হেরফের হয়নি।

সোমবার দাম বেড়ে হয়েছে গ্রাম প্রতি ৮৫ টাকা এবং কেজি প্রতি ৮৫,০০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৮৪.৫০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৮৪,৫০০ টাকা।

বুধবার গ্রাম প্রতি রূপোর দাম রয়েছে ৮৬.৫০ টাকা এবং কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৮৬,৫০০ টাকা।

Related Articles