Finance News

DA Hike: রাজ্যের এই দফতরের কর্মীদের জন্য বড় ঘোষণা, সেপ্টেম্বর থেকেই বাড়ছে DA

হাজার হাজার কর্মচারী পেনশনভোগীদের জন্য মহার্ঘ ভাতা সহ বিভিন্ন আরো ভাতার পরিমান বাড়ানোর আদেশ জারি করা হয়েছে। জানা গেছে, এবার এই বছরের মাঝামাঝি সময়েই আবারও পেনশনভোগীদের মহার্ঘ ভাতা ৪ শতাংশ বাড়ানো হতে পারে। এ জন্য সম্মতি চাওয়া হয়েছে সরকারের তরফে। একই সঙ্গে অতিরিক্ত ৪ শতাংশ মহার্ঘ ভাতা বৃদ্ধির সম্ভাবনা তৈরি হয়েছে বিদ্যুৎ দফতরের কর্মচারীদের জন্য। শীঘ্রই তাদের এই নির্দেশিকা জারি করা হবে বলে খবর।

ছত্তিশগড় সরকার সেই রাজ্যের সরকারি কর্মীদের মহার্ঘ ভাতাও বাড়িয়েছে। অতিরিক্ত চার শতাংশ বৃদ্ধির জন্য এই বিষয়ে একটি নির্দেশিকা জারি করা হয়েছে। তবে ইলেকট্রিশিয়ানরা আপাতত এর জন্য অপেক্ষা করছেন। তবে জানা গেছে, শীঘ্রই বিদ্যুৎ শ্রমিকদের মহার্ঘ ভাতা বাড়ানোর আদেশ জারি করা হবে। এছাড়াও, সেপ্টেম্বর মাস থেকে তাদের এই বর্ধিত হারে বেতন দেওয়া হতে পারে বলে খবর।

সরকারি কর্মচারীদের মহার্ঘভাতা বাড়ানোর পাশাপাশি, ছত্তিশগড় সরকার পেনশনভোগীদের জন্যও বড় ব্যবস্থা করছে। ছত্তিশগড়ের পেনশনভোগীদের ৪২% DR দেওয়ার বিষয়েও নির্দেশিকা জারি করেছে বলে জানা গেছে। এর জন্য মধ্যপ্রদেশ সরকারের সম্মতি চাওয়া হয়েছেরাজ্যের অর্থমন্ত্রকের তরফে। যদি মধ্যপ্রদেশ সরকারের সম্মতি দেওয়া হয়, তাহলে ছত্তিশগড়ের পেনশনভোগীরাও মূল্যবৃদ্ধির ত্রাণ দেখতে পাবেন। এ জন্য অর্থ বিভাগে প্রস্তাব পাঠানো হয়েছে।

উল্লেখ্য, এর আগে, মধ্যপ্রদেশ সরকার বিদ্যুৎ কর্মীদের মহার্ঘ ভাতা ৪% বাড়িয়েছিল। যার জন্য আদেশ জারি করা হয়েছে। একই পঞ্চম বেতন কমিশন পাওয়া কর্মচারীদেরও আগে এই বড় উপহার দেওয়া হয়েছে। পঞ্চম বেতন কমিশনের আওতায় আসা কর্মচারীদের মহার্ঘ ভাতা ১১ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। চতুর্থ বেতন কমিশন থেকে বেতন প্রাপ্ত কর্মচারীদের জন্য একই মহার্ঘ ভাতা ৪০% বৃদ্ধি করা হয়েছে।

Related Articles