Hoop Life

শীতকালে ত্বকের যত্নে ভিটামিন-সি

ত্বককে ভালো রাখতে ভিটামিন-সির জুড়ি মেলা ভার। শীতকালে প্রচুর পরিমাণে কমলালেবু এবং আমলকি পাওয়া যায়। তাই গোটা শীতকাল জুড়ে কমলা লেবু এবং আমলকি খান। ভিটামিন-সি শুধু আপনাকে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করবেন আপনার ত্বক অনেক বেশি মসৃণ, ঝলমলে এবং টানটান করবে।

শুধু ভেতর থেকেই নয় উপর থেকেও লাগাতে পারেন ভিটামিন সি। ভিটামিন সি এতটাই ভাল ত্বকের জন্য যে বাজারচলতি প্রত্যেকটা ক্রিম প্রোডাক্ট এর মধ্যে বেশি ব্যবহার করা হয়। রাতে শুতে যাওয়ার সময় চার চামচ লেবুর রস, চামচ নারকেল তেল ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে ভালো করে ম্যাসাজ করে শুয়ে পড়ুন। এটি অসাধারণ একটি উপাদান। সকালে ঘুম থেকে উঠে নিজেই নিজের মুখটা দেখে অবাক হয়ে যাবেন। মুখের মধ্যে কালো দাগ, পিগমেন্টেশন, মেচেদা, ব্রণের দাগ সব ম্যাজিকের মতো উধাও হয়ে যাবে।

ভিটামিন-সি আপনার সানস্ক্রিন এর কাজ করে। বাইরে বেরোনোর সময় নারকেল তেলের সঙ্গে লেবুর রস ভালো করে মিশিয়ে মেখে নিয়ে বের হতে পারলে সূর্যের তাপে ত্বক কালো হয়ে যাওয়ার সমস্যা অনেকটাই কমে যায়।

ঠোঁট গোলাপি রাখতে সাহায্য করে ভিটামিন সি। তাই রাত্রিকালে শোওয়ার আগে এক চামচ ভেসলিন এক চামচ লেবুর রস ভালো করে মিশিয়ে নিয়ে ঠোঁটের মধ্যে ভালো করে ম্যাসাজ করে শুয়ে পড়ুন।

কনুই বা ঘাড়ের কালো দাগ দূর করতে সাহায্য করে ভিটামিন সি। এক চামচ কমলালেবুর খোসা গুঁড়ো, এক চামচ লেবুর রস, এক চামচ চিনি ভালো করে মিশিয়ে নিয়ে কনুইয়ে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে রাখুন অন্তত পনেরো মিনিট। এভাবে আপনার প্রতিদিনের রূপচর্চায় সঙ্গী করতে পারেন ভিটামিন সি।

Related Articles