Finance News

Business Idea: এই ৩ ব্যবসায় লক্ষ লক্ষ টাকা রোজগারের সুযোগ, মহিলারাও বাড়িতে বসে করতে পারবেন

বর্তমান সময়ে মানুষের জীবন অনেকাংশে ব্যয়বহুল হয়েছে। আর সেই কারণে আগের থেকে এখন মানুষের অর্থের প্রয়োজন বেশি পড়ছে। তাই ছাত্রবস্থা থেকেই অনেকে এখন টাকা উপার্জনের বিওয়ে চিন্তাভাবনা করে থাকেন। অনেকেই আবার কোনো সংস্থায় চাকরি করেও দ্বিতীয় কোনো উপার্জনের পথ খুঁজতে থাকেন। এর জন্য প্রধান মাধ্যম হল অনলাইন মাধ্যম। কিন্তু এই মাধ্যমে এখন নাশকতা ছড়িয়ে রয়েছে এখানে ওখানে। তবে এই অনলাইন মাধ্যমকে ব্যবহার ককরে কিন্তু ভালো টাকা রোজগার করা সম্ভব।

এই প্রতিবেদনে এমন তিনটি কাজের সন্ধান রইল, যেখান থেকে আপনি বাড়িতে বসেই টাকা রোজগার করতে পারবেন। চাইলে বাড়ির মহিলারাও এই বিষয়ে ভাবনাচিন্তা করতে পারেন। কারণ এই ধরণের ক্ষুদ্র উদ্যোগগুলি অনেক সময় বড় এক ব্যবসায় পরিণত হতে পারে। আর সেখান থেকেই মাসে লক্ষ লক্ষ টাকা রোজগার করতে পারবেন যেকেউ। তবে তার জন্য দরকার সঠিক প্রশিক্ষণ ও কর্মদক্ষতা। একনজরে দেখে নিন উপায়গুলি।

■ আচার ব্যবসা: এখন বাড়ি থেকে রেস্তোরাঁ, হোটেল কিংবা ধাবা সহ বিভিন্ন ফাস্ট ফুডের দোকানে আচারের চাহিদা বিশাল। কারণ সব ধরণের খাবারের সঙ্গে আচার খাওয়ার অভ্যাস অনেকের রয়েছে। এবার ঋতু অনুযায়ী বিভিন্ন ধরণের আচার বানিয়ে তার ব্যবসা শুরু করতে পারেন। এক্ষেত্রে আচার তৈরির একটি প্রশিক্ষণ নিয়ে এটি ছোট পরিসরে শুরু করুন। অনলাইন মাধ্যমে নামডাক হয়ে গেলে ব্যবসা বৃদ্ধি করুন। এই ব্যবসা থেকে শুরুতে কম হলেও পরবর্তী সময়ে মাসে লক্ষ লক্ষ টাকা রোজগারের সুযোগ থাকবে।

■ উপহার বাকেট তৈরি: আজকাল জন্মদিন যুবক বা বিয়েবাড়ি কিংবা বিবাহবার্ষিকী, সব ধরণের অনুষ্ঠানে ঝুড়ি ভর্তি উপহার দেওয়ার কথা অনেকেই ভেবে থাকেন। কিন্তু হাতে সময় কম থাকায় সেকাজ ককরে হয়ে ওঠেনা। তাই আপনি যদি উপহার বাকেট তৈরি করে অনলাইনে বা ফোন মাধ্যমে তার ব্যবসা শুরু করেন, সেখান থেকেও ভালো রোজগারের সুযোগ থাকবে। ব্যবসার পরিসর বাড়লে রোজগারও বাড়বে।

■ বিউটি পার্লার: আজকাল মেয়েদের মধ্যে রূপচর্চার বহর বেড়েছে অনেকটাই। তাই অনেকেই এখন নিয়মিত বিউটি পার্লারে যান। এখন আপনি জরি বিউটিশিয়ানের একটি প্রশিক্ষণ নিয়ে থাকেন, তাহলে আপনার বাড়িতেই খুলে ফেলতে পারেন বিউটি পার্লার। শুরুতে পাড়ার মহিলাদের মাধ্যমে কাজ শুরু করে পরবর্তীতে ব্যবসার পরিসর বৃদ্ধি করুন। এই ব্যবসা আগামীতে কোনোদিন নিম্নমুখী হবেনা।

Related Articles