whatsapp channel

Gold Price Today: শুক্রবার সকালেই বদলে গেল সোনার বাজারদর, আজই সুবর্ণ সুযোগ!

গত কয়েক বছর ধরেই ভারতে সোনার দামের গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী। এককথায় বিগত কয়েকবছর ধরেই সোনা যেন চলে যাচ্ছে মধ্যবিত্তের হাতের বাইরে। অথচ ভারতে বিয়ে-অন্নপ্রাশনের মতো শুভ অনুষ্ঠানে সোনার গয়না দেওয়ার…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

গত কয়েক বছর ধরেই ভারতে সোনার দামের গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী। এককথায় বিগত কয়েকবছর ধরেই সোনা যেন চলে যাচ্ছে মধ্যবিত্তের হাতের বাইরে। অথচ ভারতে বিয়ে-অন্নপ্রাশনের মতো শুভ অনুষ্ঠানে সোনার গয়না দেওয়ার রীতিও বেশ প্রচলিত। সেজন্য সোনার দাম আরও বেশি করে সমস্যায় ফেলেছে ভারতীয়দের। আকাশচুম্বী দামের জন্য সাধ থাকলেও গয়না কিনতে পারছেন না অনেকে। বিশেষজ্ঞরা বলছেন,এর পিছনে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপের ব্যাঙ্কিং সংকট।

Advertisements

এই উর্ধমুখী বাজারে গতকাল শহর কলকাতায় সোনার বাজারদর ছিল স্থিতিশীল অবস্থায়। আর সপ্তাহের পঞ্চম দিন অর্থাৎ শুক্রবার সকালে বাজার খুলতেই বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল উর্ধমুখী অবস্থায়। পাশাপাশি বৃদ্ধি পেল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

Advertisements

আজ কলকাতায় সোনার দাম (১৪.০৭.২০২৩-শুক্রবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,০০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,০০০ টাকা।

Advertisements

গতকাল কলকাতায় সোনার দাম (১৩.০৭.২০২৩-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,৬২০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৬৫০ টাকা।

Advertisements

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৩৮০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৩৫০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (১৪.০৭.২০২৩-শুক্রবার)
৭৫,৬০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (১৩.০৭.২০২৩-বৃহস্পতিবার)
৭৩,৬০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
২,০০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, শুক্রবার বিশ্ব বাজারে সামান্য উর্ধমুখী সোনার দাম। বৃহস্পতিবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৯৫৯.৬০ মার্কিন ডলার। আজ তা সামান্য বেড়ে হয়েছে ১৯৬১.৯০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে লক্ষ্য করা গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে উর্ধমুখী অবস্থায়।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা