Bengali SerialHoop Plus

Bengali Serial: নায়ক হয়েও নেই গ্রহণযোগ্যতা, সিরিয়ালের এই ৫ অভিনেতা দর্শকদের কাছে ভিলেনের সমান

নায়ক মানেই লম্বা, স্বাস্থ্যবান, ভদ্র ও নম্র হবে। এমন ধারণা দীর্ঘদিন ধরেই আমরা মনে পুষে রেখেছি। সিনেমা হোক বা সিরিয়াল (Bengali Serial), এমন ধরণের মানুষ দেখলেই ধরে নেওয়া হয় যে সেই নায়ক, যে নায়িকার জন্য সবকিছু করতে পারে। কিন্তু বর্তমানে সেই ধারণায় একটা বড়সড় বদল এসেছে। ইদানিং কিছু বাংলা সিরিয়ালের নায়কদের দেখে খলনায়কই বেশি মনে হয়। নায়করূপী খলনায়কদের তালিকায় রয়েছেন কারা কারা?

সূর্য– ‘অনুরাগের ছোঁয়া’ সিরিয়ালের নায়ক সূর্য শুরুতে তো দর্শকদের বেশ প্রিয়ই ছিলেন। কিন্তু তারপরেই হঠাৎ চরিত্রটির বদল ঘটে। নায়িকা দীপার প্রতি তার অবিশ্বাস মুখ্য হয়ে ওঠে কাহিনি-তে। প্রায় এক বছর ধরে দীপার প্রতি তার দুর্ব্যবহার, অবিশ্বাসই দেখানো হচ্ছে সিরিয়ালে। নায়ক নায়িকার মধ্যে এত দূরত্ব দেখে বিরক্ত দর্শকরাও তাই খাপ্পা হয়ে উঠেছেন সূর্যর উপরে।

সৌরনীল– জি বাংলার সিরিয়াল ‘ইচ্ছে পুতুল’ এর সুপুরুষ নায়ক সৌরনীল। পেশায় সে একটি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক। কিন্তু দর্শকদের মতে, সেই পেশারও যোগ্য নয় সৌরনীল। প্রথমে তার মধ্যে নায়কোচিত গুণ দেখা গেলেও ধীরে ধীরে যেভাবে তার স্বভাব প্রকাশিত হয়েছে তাতে হতবাক দর্শকরা। নিজস্ব কোনো বিচারবুদ্ধি নেই সৌরনীলের। ময়ূরী এবং অন্যান্যদের কথায় যেভাবে সে নায়িকা মেঘকে কথায় কথায় চূড়ান্ত অপমান আর অবিশ্বাস করে তা দেখে দেখে বীতশ্রদ্ধ দর্শক। নায়ক নয়, সিরিয়ালের মূল খলনায়ক আসলে সৌরনীল, বক্তব্য দর্শকদের।

পরাগ– ‘কার কাছে কই মনের কথা’ সিরিয়ালের নায়ক পরাগও পেশায় শিক্ষক। কিন্তু তার হাবেভাবে, স্বভাবে শিক্ষার তুলনায় অশিক্ষাটাই বেশি ফুটে ওঠে বলে দাবি দর্শকদের। এই সিরিয়ালে প্রথম থেকেই পরাগকে নেতিবাচক হিসেবে দেখানো হচ্ছে। জোর করে স্ত্রীর উপরে স্বামীর অধিকার ফলানোর চেষ্টা, মায়ের কথায় নায়িকা শিমুলের উপরে শারীরিক এবং মানসিক অত্যাচার দর্শকদের চোখে পরাগকে অত্যন্ত খারাপ একজন নায়ক করে তুলেছে।

সৃজন– ‘নিম ফুলের মধু’র ‘বাবুউউ’ ওরফে সৃজনের নাম সম্প্রতি যোগ হয়েছে এই তালিকায়। মাঝে পর্ণার প্রতি তার ভালবাসা, সমর্থন দর্শকদের মন জিতে নিলেও এখন মায়ের কথায় প্রভাবিত হয়ে পর্ণার সঙ্গে দুর্ব্যবহার শুরু করেছে সৃজন। তবে চরিত্রটিকে এখনই সম্পূর্ণ ভাবে খলনায়ক বানিয়ে তোলেননি নির্মাতারা।

ঈশান– ‘গৌরী এলো’ ধারাবাহিকের নায়ক ঈশান। প্রথম থেকেই দর্শকদের অন্যতম প্রিয় নায়ক ছিলেন তিনি। প্রায় সব বিষয়ে গৌরীর পাশে থাকার জন্য দর্শকদের গুড বুকেই নাম ছিল তার। কিন্তু ইদানিং ঈশানেরও পরিবর্তন হয়েছে। গৌরীকে অবিশ্বাস করতে শুরু করেছে সে। দুজনের মধ্যে সম্পর্কও বিগড়েছে। আর সেই সঙ্গেই নায়ক থেকে ধীরে ধীরে খলনায়ক হয়ে উঠছেন ঈশান।

Related Articles