Hoop Life

Lifestyle: আসবাবপত্রে জেদি ময়লা পড়েছে? পুজোর আগেই পরিষ্কার করুন সহজ ঘরোয়া টোটকায়

দুর্গাপুজোর আগে নিজেকে যেমন পরিষ্কার পরিচ্ছন্ন এবং সুন্দর করে তোলার জন্য আমরা সকলেই প্রায় বিউটি পার্লারে যায় কিংবা টুকটাক ত্বক এবং চুলের পরিচর্যা করে থাকে, ঠিক তেমনি বাড়ির আসবাবপত্রকেও সুন্দর এবং পরিষ্কার ঝকঝকে করার জন্য আপনি বাড়িতেই একটা সহজ ক্লিনজার বানিয়ে নিতে পারেন। এটি বানানোর জন্য আপনাকে খুব বেশি টাকা খরচ করতে হবে না, বাড়িতে থাকা কয়েকটা জিনিস দিয়ে সহজে বানিয়ে নিতে পারেন অসাধারণ এই তরল পদার্থ।

এটি বানানোর জন্য আপনাকে অনেক টাকা খরচা করতে হবে না বাড়িতে থাকা কয়েকটা জিনিস যথেষ্ট। যদি আপনি নিয়মিত ব্যবহার করেন, তাহলে আপনার ঘর অনেক ব্যাকটেরিয়া থেকেও মুক্ত হতে পারবে। তবে আর দেরি না করে চটপট দেখে নিন অসাধারণ টিপস।

প্রথমেই নিতে হবে এক লিটার জল। তার মধ্যে একমুঠো নিমপাতাকে খুব ভালো করে ফুটিয়ে নিতে হবে। এরপর তার মধ্যে নিয়ে নিন কয়েক ফোঁটা এসেন্সিয়াল অয়েল এবং পরিমাণ মতো লিকুইড সোপ খুব ভালো করে মিশ্রণ দিয়ে তৈরি করতে হবে, যদি ঘরের যদি আসবাবের সংখ্যা বেশি থাকে তাহলে জলের পরিমাণ বাড়িয়ে দিতে পারেন, সেক্ষেত্রে সমস্ত জিনিসের পরিমাণই কিন্তু আপনাকে অল্প করে বাড়িয়ে নিতে হবে।

যেহেতু এর মধ্যে উপযুক্ত পরিমাণে নিমপাতা আছে, নিমপাতা কিন্তু আমাদের গৃহ থেকে ব্যাকটেরিয়াকে বা নেতিবাচক শক্তিকে দূর করতে অনেকটা সাহায্য করে। পুজোর আগে যদি আসবাব পত্রকে খুব ভালো করে পরিষ্কার করতে চান, তাহলে এটি কিন্তু ব্যবহার করতে পারেন। বড় একটি বোতলের মধ্যে এটি দেখে দিন, আর যখন আপনি আসবাবপত্র পরিষ্কার করবেন সেই পরিষ্কার করা কাপড়ের মধ্যে একদম ঠিকই এই তরল পদার্থ নিয়ে ভালো করে আসবাব পত্র পরিষ্কার করে নিন ।

Related Articles