whatsapp channel

Skin Care Tips : সপ্তাহে মাত্র দুবার এই জিনিসটি লাগান, ত্বক হবে দুধের মতন ফর্সা

সপ্তাহে মাত্র দুবার ব্যবহার করলেই আপনি পেতে পারেন একেবারে দুধের মতন ফর্সা ত্বক। তবে যাদের গায়ের রং কালো তাদের পক্ষে একেবারে দুধের মতন ফর্সা হওয়া কখনোই সম্ভব নয়, এগুলি কিন্তু…

Avatar

সপ্তাহে মাত্র দুবার ব্যবহার করলেই আপনি পেতে পারেন একেবারে দুধের মতন ফর্সা ত্বক। তবে যাদের গায়ের রং কালো তাদের পক্ষে একেবারে দুধের মতন ফর্সা হওয়া কখনোই সম্ভব নয়, এগুলি কিন্তু ত্বক পরিষ্কার করতে সাহায্য করবে নিমেষের মধ্যে। আমরা কত সাবান কত বডি লোশন ব্যবহার করে থাকি, কিন্তু ত্বকের উপরের ময়লা কিন্তু কোনভাবেই দূর হয় না, কিন্তু এই গুলি সপ্তাহে যদি দুবার ব্যবহার করেন, তাহলেই কিন্তু আপনি বুঝতে পারবেন আপনার ত্বক কত সুন্দর এবং উজ্জ্বল হয়ে গেছে। তাই আর দেরি না করে চটজলদি দেখে ফেলুন কি কি সেই উপাদান ব্যবহার করতে পারলেই আপনি হয়ে যেতে পারেন একেবারে সুন্দরী।

১) কলার ফেসপ্যাক- অনেক সময় বাড়িতে কলা অনেকদিন ধরে থাকার পরে নরম হয়ে যায়। যার ফলে বাড়িতে কেউই সেটা খেতে চায় না। কিন্তু এই কলা যদি আপনি হাতে সামান্য চটকে তার মধ্যে ১ টেবিল-চামচ চিনি দিয়ে ভালো করে মিশিয়ে এটি যদি মুখে ভালো করে লাগিয়ে অন্তত পাঁচ মিনিট বসে আধ ঘন্টা রেখে তারপর ধুয়ে ফেলুন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

২) ভাতের ফ্যান এর ফেসপ্যাক- শুনতে অবাক লাগলেও ভাতের ফ্যান কখনো ফেলে দেবেন না। ভাতের ফ্যান যেমন খেলে রোগা থেকে সহজে মোটা হওয়া যায়, ঠিক তেমনি ভাতের ফ্যান যদি একটি শিশিতে করে ফ্রিজে রেখে দেন, আর মাঝেমধ্যে তুলো করে নিয়ে আপনার মুখে, গলায় লাগাতে পারেন, তাহলে বেশ কিছুদিন এমন করার পরে দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

৩) কাঁচা দুধের ফেসপ্যাক – একদমই যদি সময় না পান তাহলে অন্তত সপ্তাহে দুদিন কাঁচা দুধের মধ্যে তুলো দিয়ে পুরো মুখ, গলা, পিঠ ভালো করে পরিষ্কার করতে পারেন, এটি কিন্তু আপনার ত্বককে উজ্জ্বল রাখতে সাহায্য করবে। এটি খুব ভালো ক্লিনজার হিসেবেও কাজ করে। রাত্রিবেলা শোয়ার আগে যদি এটি করতে পারেন, তাহলে আপনার ত্বক পুরোপুরি সুন্দরভাবে পরিষ্কার হয়ে যাবে।

৪) গোলাপ জলের ফেসপ্যাক – গরম জলের মধ্যে বেশ কয়েকটা গোলাপের পাপড়ি দিয়ে তৈরি করে ফেলুন গোলাপজল। আর এই গোলাপজল অনেকদিন পর্যন্ত ফ্রিজে রাখতে পারবেন। যদি একদম সময় না পান সপ্তাহে অন্তত দুদিন এই গোলাপ জল দিয়ে পুরো মুখ ধুয়ে ফেলুন দেখবেন আপনার তো কত সুন্দর হয়ে গেছে।

৫) চায়ের ফেসপ্যাক শুনতে অবাক লাগলেও গ্রিন টি কিন্তু আমাদের ত্বক ভালো রাখতে সাহায্য করে। গ্রিন টির মধ্যে তুলো ভিজিয়ে সপ্তাহে অন্তত দুদিন যদি মুখে লাগিয়ে রাখতে পারেন, তাহলেই দেখবেন, আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে। গ্রিন টি পান করা আপনার জন্য ভীষণ ভালো। টক্সিন শরীর থেকে বার করতে সাহায্য করে।

উপরের বলা যেকোনো পাঁচটির মধ্যে একটি যদি আপনি সপ্তাহে অন্তত দুই দিন ব্যবহার করতে পারেন, অথবা যদি সময় থাকে, তাহলে পরপর সাতদিন ব্যবহার করলে আপনি কিন্তু এর থেকে দ্বিগুন রেজাল্ট পাবেন। তবে যেকোনো একটি অথবা যেটা আপনার পক্ষে যখন সুবিধা তখনই সেটা করে একবার দেখতে পারেন কিন্তু যদি কোনো কিছু লাগানোর সময় মনে হয়, যে কোন কারণে র‍্যাশ বেরোচ্ছে বা অস্বস্তি হচ্ছে তাহলে সেই বেশ কয়েকটি আপনার জন্য নয়।

whatsapp logo