Hoop Life

Skin Care: বেশি খরচ না করেই ত্বকের যত্ন নেওয়ার টিপস

ত্বকের যত্ন নেওয়ার জন্য সবসময় দামি পার্লারে গিয়ে প্রসাধনী কিনে একগাদা টাকা খরচ করার প্রয়োজন হয় না। অনেক প্রাচীনকাল থেকেই প্রাকৃতিক উপাদান কিংবা মশলাপাতির উপর ভিত্তি করে আমাদের রূপচর্চা হয়ে আসে। তাই যদি সেই প্রাচীন রূপচর্চাকে একবার গ্রহণ করে নিতে পারেন, তাহলে খুব কম খরচেই আপনি পেতে পারেন সুন্দর উজ্জ্বল ত্বক তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন কিভাবে একেবারে স্বল্প খরচে আপনি নিজের ত্বকের চর্চা করতে পারবেন।

ত্বকের যত্ন নেওয়ার জন্য সবচেয়ে প্রথম যেটা দরকার। তা হলো ত্বক ভালো করে পরিষ্কার করা ভালো করে পরিষ্কার করার জন্য প্রথমে কাঁচা দুধের মধ্যে তুলো দিয়ে মিশ্রণটি মুখে মুখে লাগিয়ে পরিষ্কার করে ফেলুন। দেখবেন, আপনার ত্বককে সুন্দর হয়ে গেছে যদি কাঁচা দুধ বাড়িতে না থাকে তাহলে গরম জলের মধ্যে মিশে মিশে জল দিয়ে মুখ ভালো করে পরিষ্কার করতে পারেন।

এরপরই প্রয়োজন টোনার। আমরা অনেক সময় গ্রিন টি খেয়ে টি ব্যাগ ফেলে দি। কখনো ফেলবেন না। কিভাবে পুনরায় জলের মধ্যে ফুটিয়ে বানিয়ে রাখতে পারেন। মাঝেমধ্যে মুখে দিয়ে দিতে পারেন। এছাড়া গোলাপ জল ব্যবহার করতে পারেন টোনার হিসেবে।

এরপর প্রয়োজন ময়েশ্চারাইজার। আমরা অনেক সময় দুধের সর তুলে রাখি, বানানোর জন্য এই দুধের সর যদি সামান্য পরিমাণে নিয়ে তার মধ্যে যে নারকেল তেল আমরা চুলে লাগাই সেই নারকেল তেল কয়েক ফোঁটা নিয়ে বানিয়ে ফেলতে পারে অসাধারণ ময়েশ্চারাইজার। ভালো করে মুখে লাগিয়ে এক ঘণ্টা রেখে জলে ধুয়ে ফেলুন।

whatsapp logo