Hoop Life

Optical Illusion: ছবিটি জুম করে দেখুন একটি গাড়ি আলাদা, খুঁজে পেলেই আপনি জিনিয়াস

অনেক ধাঁধা ইন্টারনেটের মাধ্যমে ভাইরাল হয়, যেগুলো খুব কঠিন আবার যেগুলো খুবই সহজ। একবার দেখেই আপনি সেই ধাঁধার চট করে উত্তর দিতে পারেন। এগুলোকে বলা হয় অপটিক্যাল ইলিউশন। সোশ্যাল মিডিয়া খুললে এরকম জিনিস দেখতে পাওয়া যায়। অপটিক্যাল ইলিউশন কথাটির সহজ বাংলা করলে হয় চোখের নানান রকম খেলা। কিন্তু অপটিক্যাল ইলিউশন শুধু চোখের খেলা নয়, মস্তিষ্কের খেলা। যদি আপনি সেখান থেকে সমাধান পেতে চান, তাহলে শুধু চোখ ঘোরালেই হবে না, মস্তিষ্ককেও কিন্তু যথেষ্ট চালু রাখতে হবে।

শুধুমাত্র চোখের খেলা বা মস্তিষ্কের খেলা এমনটা নয়, আপনার মন বুঝতেও সাহায্য করে এই অপটিক্যাল ইলিউশন আপনি আকাশের দিকে, মেঘের দিকে তাকিয়ে আছেন সেই মেঘের দিকে আরেক জনও তাকিয়ে আছে কিন্তু আপনার সেই মেঘ দেখে অন্য একটি বস্তু মনে হচ্ছে, আর আরেকজনের অন্য আরেকটি কিছু মনে হচ্ছে। আপনাদের দুজনের মন যেহেতু আলাদা তাই আপনারা দুজনেই কিন্তু অন্যরকম ভাববেন, দুজনের দু’রকম ভাবেন তাই আপনারা কেমন মনের মানুষ তাও কিন্তু এর ফলে জানা যাবে।

সম্প্রতি দুটি ছবি আপনাদের জন্য দেওয়া হল দুটি ছবিতেই বেশ অনেকগুলো গোলাপি রঙের চারচাকা গাড়ি আছে, কিন্তু আপনাদের খুঁজে বার করতে হবে। এই প্রত্যেকটা ছবির মধ্যে একটা গাড়ি একটু অন্যরকম। দেখুন তো খুঁজে পাচ্ছেন কিনা অনেকেই হয়তো প্রথম চান্সে খুঁজে পেয়ে গেছেন, কিন্তু যারা খুঁজে পাননি তাদের জন্য ছোট্ট একটা ক্লু দিতে চাই।

এখানে যে গাড়িটি আলাদা সে গাড়ির রংও কিন্তু গোলাপী , সামান্য একটু আলাদা জিনিস আপনার চোখে পড়বে তাই দ্বিতীয় সুযোগে চটপট খুঁজে দেখে নিন যে কি আলাদা আছে। যারা দ্বিতীয় সুযোগেও খুঁজে পেলেন না তাদের জন্য তো উত্তরটা বলেই দিতে হবে। দেখে নিন যে যে গাড়িটির চারদিকে গোল দাগ দেওয়া আছে সেই গাড়ি সবার থেকে আলাদা। এবার চিনতে পেরেছেন তো?

Related Articles