Hoop Life

ভ্রু-প্লাক করার পর জ্বালা করে! সমস্যা মেটান ঘরোয়া উপায়ে

প্রতি মাসে আর কিছু করুন বা না করুন একবার বিউটি পার্লারে গিয়ে আই ভ্রু প্লাক আমরা প্রত্যেকে করে থাকি। কিন্তু সমস্যা হয় অন্য জায়গায় প্লাক করার সময় প্রচন্ড ব্যথা অনুভব করার পরে তারপরে লালচে ভাব হয়, রীতিমতো ফুলে যায়। তাই এর জন্য অনেকেই ভয় আই ভ্রু প্লাক করতে চাননা। তবে সৌন্দর্যের জন্য আইভ্রু প্লাক করা জরুরি। কিন্তু কি করে এই ব্যথা আর লালচে ভাব এর হাত থেকে রেহাই পাবেন? জেনে নিন তার ঘরোয়া টোটকা।

আইভ্রু প্লাক করার পরে সবসময় বরফের টুকরো ঘষতে হবে। এতে আপনি আরাম বোধ করবেন এবং ত্বকের লোম ছিদ্র গুলো বন্ধ হয়ে যাবে ফোলা ভাব ও লালচে ভাব অনেকটা কমে যাবে।

থ্রেডিং এরপর অবশ্যই ব্যবহার করতে পারেন অ্যালোভেরা জেল। অ্যালোভেরা জেলের মধ্যে থাকে অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান যা আপনার ভুরুর মধ্যে হওয়া লালচে ভাব দূর করে আপনাকে ঠান্ডা দেবে। যার ফলে আপনার সমস্ত জ্বালা যন্ত্রণা দূর হয়ে যাবে আরাম বোধ করবেন।

হাতের কাছে রাখুন ঠান্ডা আইস ব্যাগ৷ আমরা অনেকেই গ্রিন টি ব্যবহার করে থাকি। গ্রিন টি ডিপ ফ্রিজের মধ্যে রেখে দিয়ে সেটি যদি থ্রেডিং এর পরে লাগানো যেতে পারে তাহলে সমস্ত লালচে ভাব কয়েক নিমেষের মধ্যে দুর হয়ে যায়।

নারকেল তেল খুব উপকারী একটি উপাদান৷ একটি পাত্রের মধ্যে নারকেল তেল নিয়ে যদি থ্রেডিং এর পর লাগানো যায়, তবে লালচে ভাব, ফোলা ভাব দূর হবে।

তাহলে আর চিন্তা নেই৷ চটজলদি হাতে তুলে নিন ঘরোয়া উপাদান। তবে কখনই গরম ভাব দেবেননা। এতে হিতে বিপরীত হবে। উপরের বলা উপাদান ব্যবহার করুন।