Hoop Life

Teeth Whitening: দীপিকা-উর্বশীর মতো ঝকঝকে দাঁত চাই! রইল তিনটি ঘরোয়া উপায়

বিনোদন জগৎ সবসময়ই আমাদের সাধারণ মানুষের জগতের থেকে আলাদাভাবে বিবেচিত হয়। সেই কারণে এই রঙিন দুনিয়ার মানুষদের সবকিছুই আলাদা হাপিয়ে থাকে সাধারণ মানুষের থেকেই। এজন্যই হয়তো ফিল্ম স্টারদের নিয়ে আমাদের কৌতূহল সবসময়ই বেশি থাকে। বিশেষ করে তাদের ব্যক্তিগত জীবন নিয়ে থাকে না এ প্রশ্ন। প্রতিদিন তারা কি খান, সারাদিন কি করেন, কিভাবে কাটে তাদের বিশেষ কোনো দিন, উৎসব কিংবা ছুটির দিনেই বা কি করেন তারা- এই নিয়ে নানা প্রশ্ন বারংবার উঁকি দেয় সাধারণ মানুষের মনে।

অনেকেই আমরা সুন্দরী নায়িকা বা নায়কদের হাসিতে ফিদা হয়ে যাই। আর সেই হাসির অন্যতম আকর্ষণ হল দাঁতের জেল্লা। তাই সেলিব্রিটিদের মতো ঝকঝকে দাঁতের বহর ওয়েট সকলেই চান। কিন্তু অনেক কিছু করেও বিশেষ ফললাভ হয়না। তবে কয়েকটি প্রাকৃতিক উপায়ে কিন্তু সহজেই সাফ হয় দাঁত। ঘরোয়া এমন তিনি উপায়কে নিয়েই আলোচনা করা হল নিবন্ধের বাদবাকি অংশে।

● নিম গাছের শাখা: নিম গাছের নানা উপকাটি গুন রয়েছে। যেভাবে নিমপাতা খাওয়া পেটের জন্য উপকারী, সেভাবেই ত্বকের যত্নে নিমের দ্বিতীয় বিকল্প নেই। তবে দাঁতের যত্নেও নিম গাছের শাখা একটি অব্যর্থ টোটকা। গ্রামেগঞ্জে এখনো নিম গাসিগের শাখা দিয়ে দাঁত মাজার চল রয়েছে। বিশেষজ্ঞদের মতে এমনটা করলে দাঁত সহজেই পরিষ্কার হয়।

● তুলসী পাতা: তুকেই পাতার ভেষজ গুন নিয়ে সকলেই কমবেশি জানেন। তুলসী গাছের পাতা যেমন স্মৃতিবর্ধক হিসেবে কাজ করে, সেভাবেই নানা রোগের সমাধান রয়েছে তুলসী পাতায়। এছাড়াও হিন্দুধর্মে তুলসীর এক আলফা গুরুত্ব রয়েছে। তবে তুলসী পাতা থেঁতো করে নিয়ে তা দিয়ে দাঁত মাজলে তাতে দাঁত পরিষ্কার হয়।

● কাঠকয়লা: প্রাচীনকাল থেকে গ্রামীন এলাকায় অনেকের মধ্যেই কাঠকয়লা বা ছাই দিয়ে দাঁত মাজার অভ্যাস রয়েছে। এখনো অনেকে তাই করে থাকেন। বিশেষজ্ঞদের মতে, কাঠকয়লা দিয়ে দাঁত মাজা হলে দাঁত পরিষ্কার হবে নিমেষে।

Disclaimer: উপরোক্ত পদ্ধতিগুলি অবলম্বন করার আগে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা