Hoop Life

Skin Care: মেনে চলুন পাঁচ নিয়ম, রোদে ঠাকুর দেখলেও ত্বক থাকবে সতেজ

পুজোর সময় ঠাকুর দেখতে বেরোবেন আর একটুখানি ত্বক খারাপ হবে না তা তো হয় না, কিন্তু যদি এই পাঁচটি নিয়ম মেনে চলেন তাহলে দেখবেন, পুজোর সময়তেও আপনার ত্বক একেবারে সুন্দর আর সতেজ রয়েছে। পুজো দেখতে যাওয়ার সময় প্রত্যেকের কাছেই একটা হ্যান্ডব্যাগ থাকে, তাই হ্যান্ড ব্যাগে এই জিনিসগুলো নিতে একেবারেই ভুলবেন না।

এই পাঁচ উপায় আপনি যদি মেনে চলতে পারেন, তাহলে পুজোর সময় হাজার ভিড় ঠেলাঠেলি রোদের মধ্যেও কিন্তু আপনি নিজেকে একেবারে সুন্দরী করে রাখতে পারবেন। তবে অবশ্যই এই পাঁচটা নিয়ম আপনাকে মানতে হবে।

১)গোলাপ জল- গোলাপ জলের একটা বোতল অবশ্যই ব্যাগের মধ্যে রেখে দেবেন, যখনই দেখবেন অতিরিক্ত ঘাম হচ্ছে বা নিজেকে কিছুতেই ফ্রেশ লাগাতে পারছেন না, তখন কিন্তু গোলাপজল একটুখানি করে মুখে দিয়ে নেবেন।

২)জল- সাথে অবশ্যই একটি জলের বোতল রেখে দেবেন, কারণ ত্বক যদি ডিহাইড্রেটেড হয়ে যায়, তাহলে কিন্তু ত্বক অনেক বেশি শুকিয়ে যাবে, তাই নিয়ম করে ভালো করে জল পান করতে হবে।

৩)ছাতা- হালকা হালকা ঠান্ডা পড়ে গেলেও রোদের কিন্তু বেশ তেজ আছে, বিশেষ করে যে সমস্ত মণ্ডপগুলিতে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে দাঁড়িয়ে ঠাকুর দেখতে হচ্ছে, সেখানে সকাল বেলার দিকে ছাতা অবশ্যই ব্যবহার করতে হবে রোদের দেশ থেকে বাঁচতে এবং নিজেকে অনেক বেশি সুন্দরী করে রাখতে ছাতা মাস্ট।

৪)অ্যালোভেরা জেল – ত্বককে হাইড্রোটেট করতে সাহায্য করে এই জেল সেক্ষেত্রে অতিরিক্ত ঘাম হলে মাঝে মধ্যে এই জেল লাগিয়ে নিতে পারেন, এটিও কিন্তু আপনাকে সতেজ রাখতে সাহায্য করবে।

৫) ফলের রস – জলের বদলে ফলের রস পান করতে পারেন। দেখবেন আখের রস কিংবা নানান রকমের রস কিনতে পাওয়া যায়, সেগুলো খেলেও আপনাকে অনেক বেশি ভেতর থেকে ফ্রেস দেখাবে।

Related Articles