whatsapp channel
Bengali SerialHoop Plus

বছরের শেষে সকলকে টেক্কা দিল কৃষ্ণকলি, টপার হওয়ার দৌড়ে ব্যবধান বাড়ছে মোহরের

সিরিয়াল বা ধারাবাহিক বাঙালি দর্শকদের জীবনে এখন ওতোপ্রোতো ভাবে জাড়িত। প্রতিদিন আকাশে সূর্য অস্ত যেতে না যেতেই বাঙালি মা কাকিমা ঠাকুরকে সন্ধ্যে দিয়ে হাতে চায়ের কাপ আর মুড়ি চপ নিয়ে বসে পড়েন বোকাবাক্সের সামনে। কে কার প্রিয় ধারাবাহিক দেখবে এই নিয়ে শুরু হয়ে যায় লড়াই। আসল কারণ হল পর্দায় ধারাবাহিক দেখার নেশায়। হবে নাই বা কেন এই অভিনেতা অভিনেত্রীদের নিজেদের দারুণ অভিনয় দিয়ে প্রত্যেকের মনে যে রাজ করে।

এবার আসা যাক অন্যদিকে। বাংলা ধারাবাহিক মানেই দুই চ্যানেলের মধ্যে টক্কর। স্টার জলসা আর জি বাংলার রেষারেষি। এই রেষারেষি আজ বা কালকের নয়, বহুদিন ধরে। কোন চ্যানেল কাকে কতটা টেক্কা দিতে পারলো তা টিআরপির দিক দিয়ে বোঝা যায়। কোন চ্যানেল অন্যান্যদের থেকে টিআরপির দিক থেকে এগিয়ে সেটা জানার জন্য দর্শকরাও উন্মুখ হয়ে থাকেন। প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহেও টিআরপি রেটিংয়ে সেরা ধারাবাহিকগুলির নাম প্রকাশ হয়েছে। আর এবছরের শেষ টিআরপিতে কোন ধারাবাহিক সেরার সেরা তা একনজরে দেখে নেওয়া যাক।

সপ্তাহজুড়ে দর্শকদের বিচারের নিরিখে আর চিত্রনাট্যের জেরে হাড্ডাহাড্ডি জোড়দার লড়াইতে চললো জি বাংলা এবং স্টার জলসার ধারাবাহিকগুলির মধ্যে। আর এবার এই সপ্তাহে পাল্টে গেল টিআরপির হিসেব অনেকটাই। বছরের শেষ রাতে শেষ হাসি হাসলো ‘কৃষ্ণকলি’ ধারাবাহিকের শ্যমা আর নিখিল।

নিখিল শ্যামা এখন বুড়ো হয়েছে কিন্তু এদের প্রেম একদম কমেনি। শ্যামা হারিয়ে গেছে আর নিখিল শ্যামার খোঁজে মদ খেয়ে নেশাখোর হয়ে গিয়েছে। শ্যামা আর নিখিলের এক মেয়েও আছে। নাম তার কৃষ্ণা। এই মেয়ে বাবা মায়ের পুর্নমিলন ঘটাবে। ইতিমধ্যে কৃষ্ণা নিজের মায়ের সাথে বাবার কাছেই থাকছে নিজেদের অজান্তে। বছর শেষে নিউ ইয়ার পার্টিতে চক্রান্ত করে নিখিলের ভাইজি কৃষ্ণার সফট ড্রিঙ্কসের গ্লাসে নেশার জিনিস মিশিয়ে দেয় আর সেটা খেয়ে নেয় কৃষ্ণা। কৃষ্ণাকে গান গাইতে বলা হলে সে নানাভাবে মাতলামি করা শুরু করে সেই সময় মেয়ের মান বাঁচাতে শ্যামা প্রভুজী বলে গান গাইতে শুরু করে। এরপরই শ্যামার ঘোমটা সামনে এসে যায় আর নিখিল দেখে বেশ খুশি। আর দর্শক এই দৃশ্য দেখতে পেয়ে বেজায় খুশি আর তাতেই এ সপ্তাহের টিআরপির প্রথম স্থাম দখল করে নিল “কৃষ্ণকলি”। রেটিং ১১.৬।

অন্যদিকে সৌজন্য আর গুনগুনের বিয়ে সম্পন্ন। যৌথ পরিবারের ভালোবাসা আর এই সৌগুনের খুনসুটি এই সিরিয়ালের মূল উপজীব্য। সৌজন‍্য ও গুনগুনের বিয়েকে ব্রহ্মাস্ত্র করেই টিআরপির তালিকায় চড়চড় করে উপরে উঠে চলেছে এই সিরিয়াল। এক নয় পরপর দুই সপ্তাহ ধরে সর্বাধিক টিআরপির শীর্ষ তালিকায় প্রথম স্থান ধরে রেখেছিল স্টার জলসার জনপ্রিয় সিরিয়াল ‘খড়কুটো’। এই সপ্তাহে সামান্য পিছিয়ে দ্বিতীয় স্থান দখল করেছে। রেটিং ১০.৮।

অন্যদিকে বেশ পিছিয়ে পড়েছিল রানিমা আর গদাধর। প্রথম থেকে তৃতীয় স্থানে থাকতে হয়েছিল রানি রাসমনিকে। আগের সপ্তাহে ইংরেজ সাহেবদের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছিল ‘করুণাময়ী রাণী রাসমণি’। ফের এই সপ্তাহে তৃতীয় স্থান অধিকার করলো রানিমা। অবশ্য সামনের সপ্তাহে দেখানো গদাধর আর মা সারদার বিবাহ পর্ব। এ সপ্তাহের রেটিং ১০.৭।

আর এদিকে চতুর্থ স্থান দখল করে নিল বাংলার সকলের প্রিয় মেয়ে যমুনা। নিজের ঢাকের বাজনা আর ননদ গীতের বিয়ে আর বিয়ের পর গীতের ব্যবহার এই নিয়ে টিআরপিতে বেশ এগিয়ে গেল। রেটিং ১০.৭। অন্যদিকে সেরা পাঁচে জায়গা করে নিল মোহর ধারাবাহিক। মোহর আর শআর এদিকে মোহর আর শঙ্খ  স্যারের বিয়ে বৌভাত আর রিসেপশান শেষ। ফুলশয্যা শেষ হওয়ার পরের দিনই স্বামী স্ত্রীর মধ্যে লেগে গেল দ্বন্দ্ব। আর এতেই টিআরপিতে বেশ পিছিয়ে গেল। রেটিং ৯.৭।

অন্যদিকে খেলাঘর মুক্তির কিছুদিনের মধ্যে ষষ্ঠ স্থান অধিকার করলো। আর এর সাথে যৌথভাবে এগিয়ে এল রোহিত সেন আর শ্রীময়ী। সপ্তম স্থানে এগিয়ে এসেছে জীবনসাথী ধারাবাহিক। অষ্টম স্থানে পিছিয়ে গিয়েছে সাঁঝের বাতি ধারাবাহিক। আর নবম স্থানে ফের এগিয়ে এল স্টার জলসার তিতলি ধারাবাহিক। আর দশম স্থানে নিজের জায়গা করে নিল অপরাজিত অপু। এই ধারাবাহিক গুলির রেটিং যথাক্রমে, ৮.৭,৮.৬,৮.১,৭.৪,৭.১।

স্টার জলসার ভাগ্যলক্ষী- ৬.৮
আলো ছায়া-৬.৭
ফিড়কি-৬.৩
মহাপিঠ তারাপিঠ -৫.৯
কি করে বলবো তোমায়-৫.৬
ওগো নিরুপমা,কোড়াপাখি-৪.৯
সৌদামিনির সংসার,কে আপন কে পর-৩.৮
পান্ডব গোয়েন্দা -২.৭
প্রথমা কাদম্বিনী – ২.৪
অন্দরমহল-১.১

অন্যদিকে অন্যদিকে আবীর চ্যাটার্জি সারেগামাপা সঞ্চালনায় টিআরপিতে প্রথম স্থানেই জায়গা করে নিয়েছে। আর দ্বিতীয় স্থানে বাঙালীর প্রিয় দিদি নাম্বার ওয়ান। অন্যদিকে মীরের হাসির ভ্যাকসিন মীরাক্কেল তৃতীয় স্থানে রয়েছে আর এই তিন জনপ্রিয় রিয়ালিটি শোয়ের রেটিং যথাক্রমে ৭.৪,৫.৪,৪.০।

whatsapp logo