Hoop News

Geyser: প্রবল শীতে কয়েক সেকেন্ডে গরম হবে জল! দেড় হাজার টাকা খরচ করলেই মিলবে এই গিজার

গত কয়েকদিন ধরেই বদলে গিয়েছে রাজ্যের আবহাওয়া। সকাল সন্ধ্যা কুয়াশায় ঢাকা চারপাশ। রাত বাড়লেই নামছে পারদ। সূর্যাস্তের পরেই শীতের চাদরে ধীরে ধীরে ঢেকে যাচ্ছে চারপাশ। এখন ঘূর্ণিঝড়ের প্রভাবে শীতের আগমনে কিছুটা বাধা থাকলেও আগামী কয়েকদিনে যে বেশ ঠান্ডা পড়বে রাজ্যে, তার অভাষ মিলছে ইতিমধ্যে। দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়, বিশেষ করে পশ্চিমের জেলাগুলিতে ব্যাপকভাবে নামবে তাপমাত্রা। তবে এই শীতের শুরু। এখন দিন দিন তাপমাত্রা নামবে রাজ্যে, এমনটাই রয়েছে পূর্বাভাস।

আর এই শীতকালের আগমন মানেই আমাদের জীবনধারায় বেশ কিছু পরিবর্তন ঘটাতে হয়। যেহেতু আমরা গ্রীষ্মপ্রধান দেশে থাকি, তাই শীতকাল আমাদের কাছে স্পেশাল। এই সময় যেমন লেপ, কম্বল, সোয়েটার বের করতে হয়, সেভাবেই ঘরে বসানো হয় রুম হিটার, বাথরুমে লাগানো হয় গিজার। কারণ শীতের দিনে ঠান্ডা জলে স্নান তো দূরের কথা, জলে হাত দেওয়া দুঃসাধ্য হয়ে দাঁড়ায়। তাই গরম জলের জন্য গিজার বা ওয়াটার হিটার দরকার পড়ে অনেকেরই। যদিও এই যন্ত্রগুলি লাগানো ব্যয়বহুল হওয়ার কারণে ইচ্ছে থাকলেও এগুলি লাগানোর উপায় থাকেনা অনেকের।

তবে এবার গরম জলের জন্য আর পকেটের কথা ভাবতে হবেনা। কারণ এবার বাজারে এমন একটু যন্ত্র উপলব্ধ রয়েছে, যার মাধ্যমে অল্প খরচেই গরিম জলের চাহিদা পূরণ করতে পারবেন মধ্যবিত্তরা। কি এই যন্ত্র? এটিকে বলা হয় ইনস্ট্যান্ট ওয়াটার হিটার। এটি সাধারণত পাইপের মতো হয়ে থাকে। এই যন্ত্রটি লাগানো হয় ট্যাপের মুখের কাছে। পাশাপাশি, যন্ত্রের গায়ে লাগানো থাকে একটি ডিজিটাল ডিসপ্লে। এটিতে জলের তাপমাত্রা নিয়ন্ত্রণ করা হয়। আর এই যন্ত্রটি এখন বাজারে উপলব্ধ রয়েছে ২ হাজার টাকার কম দামে।

এখন ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট ও আমাজন সাইটে পাওয়া যাচ্ছে এই যন্ত্রটি। আর সবথেকে বড় কথা হল, আকর্ষণীয় ছাড় মিলছে এখন এই যন্ত্রটির উপর। Fortay 100L Instant Water Heater-বামের এই যন্ত্রটির জলধারণ ক্যাপাসিটি হল ১০০ লিটার। এই যন্ত্রটির দাম ৬ হাজার টাকার কাছাকাছি। তবে বর্তমানে ফ্লিপকার্টে ডিসকাউন্টে পাওয়া যাচ্ছে এটি। তাই কিনলে আপনি এটি মাত্র এখন ১৫৯৯ টাকায় কিনতে পারবেন।

Related Articles