Hoop News

Weather Forecast: দক্ষিণবঙ্গের এইসব জেলায় বৃষ্টির পূর্বাভাস, শীত কি বাড়বে না কমবে!

শেষ হয়েছে পৌষমাস। রাজ্যের বুকে ঘটেছে মাঘ মাসের সূচনা। আর মাঘের শুরু থেকেই প্রবল শীতের চাদরে ঢেকে গেছে গোটা রাজ্য। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব কেটে যাওয়ার পর যেন মকর সংক্রান্তির আগেই শীতের দোর খুলে গিয়েছে বাংলা বুকে। সেই সঙ্গে উত্তরে হাওয়ার দাপটে আপাতত বাংলার বুকে দাপট দেখাচ্ছে শীত। ইতিমধ্যে, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঘটেছে ব্যাপক পারদ পতন। সেই সঙ্গে শহর কলকাতাও এখন ঠান্ডায় জুবুথুবু। উত্তরবঙ্গেও নিয়মমাফিক শীত পড়েছে।

তবে শীতের এই আনন্দে ফের জল ঢেলে দিতে সম্ভাবনা তৈরি হয়েছে অকাল বৃষ্টির। চলতি সপ্তাহে ফের বৃষ্টিপাতের ভ্রুকুটি দেখা দিচ্ছে রাজ্যের বুকে। মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী, আজ থেকেই দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হতে পারে বৃষ্টিপাত। ফলস্বরূপ শীতের এই দ্বিতীয় ইনিংসে ফের একবার ছেদ পড়তে পারে বৃষ্টির কারণেই। এখন একনজরে দেখে নিন আজ কেমন থাকবে রাজ্যের আবহাওয়া।

● কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ কলকাতায় ছিটেফোঁটা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ সকাল দিকে কুয়াশা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শহরের আকাশ মেঘাচ্ছন্ন হয়ে যাবে। আজ কলকাতার বুকে সর্বোচ্চ ২৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ১৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা অনুভূত হবে। এর ফলে শীতের মেজাজ ভালোভাবে অনুভূত হবে শহরে।

● দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় রয়েছে বৃষ্টিপাতের পূর্বাভাস। আজ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় বৃষ্টি হবে। এদিকে ব্যাপকভাবে পারদের পতন ঘটবে জেলায় জেলায়। বিশেষ করে পশ্চিমের জেলাগুলিতে ব্যাপক ঠান্ডা পড়তে চলেছে আজ। আজ পারদ নেমে যাবে ১০ ডিগ্রিতে। একইসঙ্গে

● উত্তরবঙ্গের আবহাওয়া: আজ উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পং জেলায় হালকা বৃষ্টি ও তুষারপাতের পূর্বাভাস রয়েছে। এছাড়াও আজ আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলায় ছিটেফোঁটা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাই উত্তরবঙ্গে গতকালকের মতোই ঠান্ডা থাকবে মনে করা হচ্ছে।

Related Articles