Bengali SerialHoop Plus

Trina Saha: বিনা মেকআপেও দুরন্ত গ্ল্যামার, পার্লারে না গিয়েও কীভাবে‌ জেল্লা ধরে রাখেন তৃণা!

সদ্য যশ নুসরতের ‘সেন্টিমেন্টাল’ ছবিতে আইটেম গানে নেচে শোরগোল ফেলে দিয়েছেন অভিনেত্রী তৃণা সাহা (Trina Saha)। ছোটপর্দার প্রাণচঞ্চল, মিষ্টি মুখের মেয়ের ইমেজ ছেড়ে বেরিয়ে ধামাকা করেছেন সেলুলয়েডের পর্দায়। তাও আবার একটি সিরিয়াল চলাকালীন। এই সাহসী পদক্ষেপের জন্য একদিকে যেমন প্রশংসিত হচ্ছেন তৃণা, তেমনি আবার ট্রোলের মুখেও পড়তে হয়েছে তাঁকে। তবে ইদানিং যে প্রশ্নটি আরো বেশি করে শুনতে হচ্ছে তৃণাকে সেটা হল, তাঁর রূপের রহস্য কী?

‘সোডা সং’এ অভিনেত্রীর লাস্য দেখে কুপোকাত হয়েছেন অনেকেই। তাঁর গ্ল্যামার সহজেই নজর কাড়ে। কী খেয়ে এই জেল্লা ধরে রাখেন তৃণা? ত্বকের যত্নই বা নেন কীকরে? সম্প্রতি এক সাক্ষাৎকারে এ বিষয়ে মুখ খোলেন তিনি। ইন্ডাস্ট্রিতে বেশ কয়েক বছর হয়ে গিয়েছে তৃণার। উপরন্তু মূলত সিরিয়ালে অভিনয় করায় মেকআপও করতে হয় তুলনামূলক চড়া। দিনে ১০-১২ ঘন্টা মেকআপ, উজ্জ্বল আলোর সামনে থেকে থেকে ত্বকের বারোটা বাজতে বেশি সময় লাগবে না, যদি না যথাযথ যত্ন নেওয়া হয়।

তৃণা জানান, প্রতিদিন রাতে মেকআপ ভালো ভাবে তুলে মুখ পরিষ্কার করে তবেই তিনি ঘুমোতে যান। চিকিৎসকের পরামর্শ মতো মেডিকেটেড রিমুভার ব্যবহার করেন তিনি। খুব বেশি প্রোডাক্ট নিজের ত্বকের উপরে ব্যবহার করেন না তৃণা। তিনি এও জানান, তাঁর শরীরে লোমের আধিক্য অনেকটাই কম। তাই কিছুদিন অন্তর অন্তর পার্লারে গিয়ে আইব্রো এবং আপার লিপ প্লাক করতে হয় না তাঁকে। এমনকি খুব একটা ওয়্যাক্সিং বা রেজারও ব্যবহার করেন না তিনি। এখন দরকার হলে টুইজার দিয়েই কাজ চালিয়ে নেন।

মুখের ত্বকের যত্নে নিয়মিত টোনার এবং সিরাম ব্যবহার করেন তৃণা। প্রতিদিন রাতে ভিটামিন সি ক্রিম, ময়েশ্চারাইজার নিয়ম করে মাখেন তিনি। আর উজ্জ্বল, দাগহীন ত্বকের জন্য সব থেকে জরুরি যেটা, পর্যাপ্ত জলপান, সেদিকেও খুব কড়া তৃণা। নিয়মিত তিন লিটার জল খান তিনি। তবে ডায়েটিংএ বিশ্বাস নেই তাঁর। আবার তার মানে এই নয় যে অতিরিক্ত খেয়ে ফেললেন। নিয়ম মেনেই প্রতিদিনের রুটিন সাজিয়েছেন তৃণা।

Related Articles