GossipHoop Plus

একাধিক অভিনেত্রীর সঙ্গে প্রেমের সম্পর্কই কি কেড়ে নিল অভিনেতা‌ সুশান্তের জীবন

কখনও তিনি ‘কাই পো চে’ – এর ঈশান ভট্ট, আবার কখনও তিনি ‘সুদ দেশী রোমান্সের’ রঘু রাম, আবার কখনও তিনি ‘ডিটেকটিভ ব্যোমকেশের চরিত্রে’ , তারপর অনুষ্কা শর্মার বয়ফ্রেন্ডের চরিত্রে, কখনও বিখ্যাত ক্রিকেটর ‘মহেন্দ্র সিংহ ধোনি’ – র চরিত্রে, তারপর ‘কেদারনাথ’, ‘ছিছোঁড়ে’ ছবির সফল পিতার ভূমিকায় অভিনয় করে মন কেড়ে নিয়েছেন যুব সমাজের। তাঁর অকাল মৃত্যুর পর দেশ জুড়ে শোকস্তব্ধ। সেই অনন্য অভিনেতা সুশান্ত সিং রাজপুত এর আজ জন্মদিন।

মাত্র অল্প কয়েকদিনের অভিনয় জীবনে তিনি ঠাঁই করে নিয়েছিলেন তাঁর অনুরাগীদের মনে। তাঁর মধ্যে ছিল নিজেকে সাফল্যের পথে প্রতিষ্ঠা করার উদ্যম প্রচেষ্টা। কিন্তু সেই যাত্রা আর সম্পূর্ন করা হল না তাঁর। হঠাৎই মাঝপথে থমকে দিয়ে আকাশের তারা হয়ে গেলেন তিনি। তাঁর আকস্মিক মৃত্যুতে শুধু বলিউড নয় তোলপাড় হয়ে গিয়েছিল গোটা বলিউড ইন্ডাস্ট্রি। থমকে গিয়েছিল গোটা ভারত। প্রভাব পড়েছিল যুব সমাজের। কিন্তু কি ছিল তাঁর মৃত্যু রহস্য, কেন তাঁকে অকালে চলে যেতে হল এত উজ্জ্বল ভবিষ্যতকে ছেড়ে!

এর উত্তর জানার জন্য তাঁর খানিকটা অতীতে ফিরে যেতে হবে। তাঁর মৃত্যুর পর কেটে গেছে অনেকগুলি মাস। তাঁর মৃত্যু ঘিরে উঠে এসেছে বলিউডের অনেক গোপনীয় তথ্য। অঙ্কিতা লোখান্ডে ছিলেন তাঁর প্রথম প্রেমিকা, জী টিভি খ্যাত পবিত্র রিস্তা ধারাবাহিক থেকে সুশান্ত ও অঙ্কিতার মধ্যে সম্পর্ক শুরু ও তাঁর সঙ্গেই শুরু সুশান্তের অভিনয় জীবন। দীর্ঘদিন এই সিরিয়াল চলার পর এক সুসম্পর্ক গড়ে উঠেছিল সুশান্ত ও অঙ্কিতার মধ্যে, এই জুটি দর্শকদেরও অনেক পছন্দের জায়গায় পৌঁছে যায়। শোনা গিয়েছিল, তাদের বিয়ে পর্য্যন্ত ঠিক হয়ে গিয়েছিল। একে অন্যের পরিপূরক হয়ে দিন কাটাতে থাকেন তারা। তাঁদের মধ্যে থাকা সম্পর্ক সকলের নজরে আসে রাতারাতি। মুহূর্তে ঝড় তোলে বিনোদন জগতে। কিন্তু সেই সফর ছয় বছরের মাথায় শেষ হয়ে যায়। এরপর কেটে গিয়েছে আট বছর। সুশান্তকে ভুলে দিব্যি ছিলেন অঙ্কিতা, এমনটাই ছবি ফুঁটে ওঠে তাঁর সোশ্যাল মিডিয়ার পাতায়।

‘কাই পো চে’ সিনেমার মাধ্যমে বলিউডে সুশান্তের অভিষেক হয়। অভিনয়ের শুরুতেই ছোট্ট শহরের অভিনেতা বলে তাকে অনেকেই পছন্দ করেননি। পরে অবশ্য সবকথা ফাঁস হয়। কিন্তু অল্প কয়েকটি ছবিতেই তিনি দুর্দান্ত অভিনয় করে সাফল্যতার উচ্চ শিখরে পৌঁছে যান। তারপরে সুশান্ত সিং রাজপুতের সঙ্গে কৃতী শ্যাননের প্রেম সম্পর্কের খবর একসময় মিডিয়ার শিরোনামে থেকেছে। তবে ‘রাবতা’ কো-স্টার কৃতীর থেকে কেন আচকাই দূরে সরে গিয়েছিলেন সুশান্ত,সেই উত্তর জানা নেই। তবে হ্যাঁ, কৃতির দাবি, বন্ধুত্বের সম্পর্ক তাঁর সুশান্তের সঙ্গে। তবে আবার কেউ কেউ বলছেন সম্পর্ক ভাঙেনি। সুশান্ত ও কৃতি কিছুদিনের জন্য যে যার কাজ নিয়ে ব্যস্ত থাকার কারণে তাঁরা একে অপরের থেকে কিছুটা দূরত্ব বজায় রাখছেন। কৃতী, হাজিরও হয়েছিলেন সুশান্তের শেষকৃত্যে। অবশ্য সুশান্তের আত্মহত্যার খবর সামনে আসবার পরই প্রথম প্রতিক্রিয়া দিলেন অভিনেত্রী। মঙ্গলবার ইনস্টাগ্রামে সুশান্তের উদ্দেশ্যে এক হৃদয়ছোঁয়া বার্তা লিখছিলেন কৃতী শ্যানন।

এমনকি অভিযোগ উঠেছিল সুশান্তের শেষ ছবি ‘দিল বেচারা’ ছবির শ্যুটিংয়ের সময় সহ অভিনেত্রীদের সঙ্গে আপত্তিকর ব্যবহার করতেন সুশান্ত, তখন এমন জল্পনায় সরগরম হয়েছিল বলিউড। সালটা ২০১৮। তবে এই খবর প্রকাশ্যে আসার পর সুশান্ত সঞ্জনার সঙ্গে তাঁর কথোপকথনের স্ক্রিনশট প্রকাশ করে এই অভিযোগ নস্যাৎ করেন। সুশান্তের পাশে দাঁড়ান সঞ্জনাও। ছবি মুক্তির পর এই ধরনের খবর সম্পূর্ণ ভিত্তিহীন বলেও জানিয়েছিলেন স্বস্তিকা মুখোপাধ্যায়ও।

তবে সুশান্তের মৃত্যুকে ঘিরে যার নাম শীর্ষে এসেছিলেন তিনি ছিলেন অভিনেত্রী রিয়া চক্রবর্তী। সুশান্তের আকস্মিক মৃত্যুতে বলিউডে অনেক চাপা তথ্য ফাঁস হয়ে গিয়েছিল, হয়েছিল সিবিআই তদন্ত। রিয়া চক্রবর্তী ও প্রযোজক মহেশ ভাটকে নিয়ে অনেক কীর্তি ফাঁস হয়েছিল। এমনকি বলিউডে চলত ড্রাগের রেকেট। সুশান্তের মৃত্যুর তদন্তে সব বেরিয়ে এসেছিল। এমনকি সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তীকে দায় করা হয়েছিল তাঁর মৃত্যুর পেছনে। প্রযোজক করন জো আর থেকে শুরু করে স্টার কিড দিকেও আঙুল উঠেছিল। সুশান্ত রাজপুতের পরিবার রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে জালিয়াতি এবং আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ এনে তাঁর বিরুদ্ধে পাটনায় একটি মামলা দায়ের করেছিলেন। এমনকি রিয়াকে কয়েকদিনের জন্য জেল হেফাজতেও রাখা হয়েছিল। এখন তিনি জামিনে ছাড়াপ্রাপ্ত। কিন্তু এখনও রহস্যভেদ হয়নি সুশান্তের মৃত্যু। ধামাচাপা পড়ে গিয়েছে অনেক তথ্য। তবে এখন একটাই বিষয়ের অপেক্ষা সুশান্তের মৃত্যুর দোষী যাতে শাস্তি পায়।

Related Articles