Finance News

Gold Price: শনিবার বাম্পার পতনের পর রবিবারও স্বস্তি দিচ্ছে সোনার দাম, কলকাতায় কত চলছে দর!

বৃষ্টির সঙ্গে সঙ্গে বাংলায় শুরু হয়ে গিয়েছে বিয়েবাড়ির মরশুমও। এই সময় সোনা (Gold Price) রূপো কেনার প্রবণতা স্বাভাবিক ভাবেই বাড়ে মানুষের মধ‍্যে।। এখন অবশ‍্য অনেকেই সারা বছর ধরে টুকটাক সোনা কিনতে থাকেন। অনেকেই সোনায় বিনিয়োগ করেন। তাই প্রতিদিনকার সোনার দামদর জেনে রাখতে হয় তাদের।

তবে যে হারে সোনার দাম দিনকে দিন বেড়েই চলেছে তাতে বিশেষজ্ঞদের মতে, অদূর ভবিষ‍্যতে মধ‍্যবিত্তদের হাতের নাগালের বাইরে চলে যেতে পারে। রবিবার, সপ্তাহের শেষ দিনে কলকাতায় কত দামে বিকোচ্ছে সোনা, রূপো? জেনে নেওয়া যাক।

রবিবার সোনার দাম

বিগত কয়েকদিন ধরে সোনার দাম কখনো অনেকটা বেড়েছে, কখনো আবার এক ধাক্কায় কমে গিয়েছে। বিশেষ করে গত রবিবার এক দাম থাকার পর সোমবার এবং মঙ্গলবার পরপর দাম কমেছে সোনার। বুধবার দাম একই থাকার পর বৃহস্পতিবার এবং শুক্রবার আরো দাম বাড়ে সোনার। এদিন গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দর ছিল ৭,৩২৫ টাকা। আর ১০০ গ্রামের দাম ছিল ৭,৩২,৫০০ টাকা। তবে শনিবার অনেকটাই দাম কমেছিল সোনার। এদিন গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম হয়েছিল ৭,২৩৮ টাকা আর ১০০ গ্রামের দর হয়েছিল ৭,২৩,৮০০ টাকা। এদিন মোট ৮,৭০০ টাকা হ্রাস পেয়েছিল সোনার দাম। রবিবার অবশ‍্য সোনার দামে কোনো ফারাক পড়েনি। অর্থাৎ শনিবারের দামেই বিকোচ্ছে ২৪ ক‍্যারাট সোনা।

শুক্রবার দাম বেড়েছিল গহনা সোনা ওরফে ২২ ক‍্যারাট সোনার। এদিন গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনা বিক্রি হয়েছে ৬,১৭৫ টাকায়। আর ১০০ গ্রামের দাম ছিল ৬,৭১,৫০০ টাকা। এদিন মোট দাম বেড়েছে ৭,৫০০ টাকা। তবে শনিবার আরো বেশি দাম পড়েছে সোনার। এদিন এক গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৬৩৫ টাকা। আর ১০০ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দর ছিশ ৬,৬৩,৫০০ টাকা। এদিন মোট দাম কমেছিল ৮,০০০ টাকা। শনিবার দামে ব‍্যাপক পতনের পর রবিবার অপরিবর্তিত রইল ২২ ক‍্যারাট সোনার দাম।

শুক্রবার গ্রাম প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৪৯৪ টাকা। ১০০ গ্রামের দাম ছিল ৫,৪৯,৪০০ টাকা। মোট দাম বৃদ্ধি হয়েছিল ৬,১০০ টাকা। শনিবার ৬,৫০০ টাকা কমে ১০০ গ্রাম ১৮ সোনার দর ছিল ৫,৪২,৯০০ টাকা। রবিবারও ১৮ গ্রাম সোনার দামে কোনো হ্রাস বৃদ্ধি হয়নি। এদিনও ৫,৪২,৯০০ টাকায় বিকোচ্ছে ১৮ গ্রাম সোনা।

রবিবার রূপোর দাম

শুক্রবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৪ টাকা। ১ কেজি রূপোর দর ছিল ৯৪,০০০ টাকা। অর্থাৎ মোট দাম বেড়েছিল একধাক্কায় ১,৫০০ টাকা।

শনিবার কমেছিল রূপোর দর। এদিন ১ গ্রাম রূপোর দাম হয়েছিল ৯২ টাকা।

১ কেজি রূপোর দাম হয়েছিল ৯২,০০০ টাকা। মোট দাম কমেছিল ২,০০০ টাকা।

রবিবার সোনার মতোই পরিবর্তিত রইল রূপোর দাম। এদিন ৯২,০০০ টাকাই রয়েছে ১ কেজি রূপোর দর।

Related Articles