Advertisements

ICICI Bank-এ অ্যাকাউন্ট থাকলেই সুখবর, ১লা জুলাই থেকে একাধিক ফ্রি সুবিধা পেতে চলেছেন গ্রাহকরা

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

ভারতের বেসরকারি ব্যাঙ্কগুলির মধ্যে অন্যতম জনপ্রিয় আইসিআইসিআই ব্যাঙ্ক (ICICI Bank)। সারা দেশ জুড়ে বহু গ্রাহক রয়েছে এই ব্যাঙ্কের। এবার তাদের জন্য এল এক আনন্দের খবর। ১ লা জুলাই থেকে ব্যাঙ্কের বেশ কিছু পরিষেবায় আর গ্রাহকদের কাছে ফি নেওয়া হবে না। গ্রাহকদের মোবাইলে ইতিমধ্যেই ব্যাঙ্কের তরফে পাঠানো মেসেজ পৌঁছেছে। কোন কোন পরিষেবায় আর ফি নেওয়া হবে না গ্রাহকদের থেকে? সমস্ত তথ্য রইল এই প্রতিবেদনে।

১ লা জুলাই থেকেই একাধিক পরিষেবার জন্য গ্রাহকদের থেকে টাকা নেবে না আইসিআইসিআই ব্যাঙ্ক। কিছু নির্দিষ্ট পরিষেবার ক্ষেত্রে এই তারিখের পর থেকে আর ফি দিতে হবে না গ্রাহকদের। নিম্নলিখিত পরিষেবাগুলির জন্য গ্রাহকদের থেকে ফি নেওয়া হবে না ব্যাঙ্কের তরফে।

চার্জ স্লিপ অনুরোধ– আগে চার্জ স্লিপ অনুরোধের জন্য গ্রাহকদের থেকে ১০০ টাকা চার্জ নেওয়া হত। তবে ১ লা জুলাই এর পর থেকে আর এই পরিষেবার জন্য ফি লাগবে না।

চেক/ক্যাশ পিক আপ ফি– আইসিআইসিআই ব্যাঙ্ক চেক বা নগদ সংগ্রহ পরিষেবার জন্য পিক আপের ক্ষেত্রে ১০০ টাকা ফি নেওয়া হত। তবে আগামী মাস থেকে এই ফি আর নেওয়া হবে না।

ডায়াল এ ড্রাফট লেনদেন ফি– ব্যাঙ্কের গ্রাহকরা ডায়াল এ ড্রাফট পরিষেবা গ্রহণ করলে তাদের ৩ শতাংশ বা সর্বাধিক ৩০০ টাকা ফি দিতে হত। কিন্তু ১ লা জুলাই থেকে এই চার্জ আর দিতে হবে না।

ডুপ্লিকেট ব্যাঙ্ক স্টেটমেন্ট– আগে ৩ মাসের জন্য ডুপ্লিকেট ব্যাঙ্ক স্টেটমেন্ট অনুরোধ করার জন্য ১০০ টাকা ফি দিতে হত। তবে ১ লা জুলাই থেকে আর কোনো ফি লাগবে না।

আউটস্টেশন চেক প্রসেসিং ফি– আউটস্টেশন চেক প্রসেসিং এর জন্য আগে চেক মূল্যের ১ শতাংশ বা সর্বোচ্চ ১০০ টাকা চার্জ লাগত। তবে ১ লা জুলাই থেকে আর এই ফি লাগবে না।

এই সমস্ত পরিষেবাগুলির ক্ষেত্রে ১ লা জুলাই থেকে কোনো চার্জ নেবে না আইসিআইসিআই ব্যাঙ্ক। তবে কিছু পরিষেবার ক্ষেত্রে প্রযোজ্য হবে নতুন চার্জ। সমস্ত কার্ড প্রতিস্থাপনের জন্য ২০০ টাকার স্ট্যান্ডার্ড ফি প্রয়োগ করা হবে ১ লা জুলাই থেকে। পাশাপাশি Amazon Pay ICICI Credit Card এর একাধিক নিয়মেও আসছে বদল।

Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow