Bengali SerialHoop Plus

Television Serial: মন জয়ে ব‍্যর্থ, নামমাত্র টিআরপি নিয়ে মোটে চার মাসেই বিদায় নিচ্ছে জি-এর এই সিরিয়াল

বর্তমানে বাংলা সিরিয়ালের (Television Seria) ভবিষ‍্যৎ নির্ভর করে টিআরপির খেলের  উপরে। টিআরপি তুলে দর্শকদের মনে জায়গা করতে পারলে ধারাবাহিক হিট। নয়তো অচিরেই পাততাড়ি গোটাতে হয় সিরিয়ালগুলিকে। মেগা সিরিয়াল এখন অতীত। গল্প শুরু হতে না হতেই শেষ হয়ে যাচ্ছে। এর সাম্প্রতিকতম উদাহরণ ‘অষ্টমী’। চলতি মাসেই একসঙ্গে শেষ হয়েছে জি বাংলার তিন তিনটি ধারাবাহিক ‘কার কাছে কই মনের কথা’, ‘অষ্টমী’ এবং ‘আলোর কোলে’। এবার ফের চ‍্যানেলের এক ধারাবাহিকের ঘাড়ে পড়তে চলেছে কোপ। নিশানায় এবার ‘যোগমায়া’।

শেষ হচ্ছে যোগমায়া

মাত্র ৪ মাস আগেই জি বাংলায় সফর শুরু করেছিল যোগমায়া। অভিনেত্রী নেহা আমনদীপের কামব‍্যাক সিরিয়াল ছিল এটি। সৈয়দ আরেফিনের সঙ্গে প্রথম বার জুটি বাঁধেন তিনি। দরিদ্র রিক্সাচালকের লড়াকু মেয়ের আইএএস অফিসার হওয়ার স্বপ্নের গল্প নিয়েই শুরু হয়েছিল ধারাবাহিকটি। কিন্তু সিরিয়াল শুরুর প্রথম থেকেই টিআরপি ছিল তলানিতে। শুরুটা তাই সন্ধ‍্যার স্লটে হলেও অচিরেই স্লট হারিয়ে রাতে পাঠানো হয় যোগমায়াকে। কিন্তু রাত সাড়ে দশটার স্লটও হাতছাড়া হল এই সিরিয়ালের।

শেষ শুটিং কবে

টিআরপি তালিকার একেবারে নীচের দিকে রয়েছে যোগমায়া। বেশ কিছুদিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিল, চ‍্যানেল নাকি মোটেই খুশি নয় এই ধারাবাহিকের টিআরপি নিয়ে। শেষমেষ পাকাপাকি ভাবেই দাঁড়ি টানা হচ্ছে এই সিরিয়ালের গল্পে। জানা যাচ্ছে, গত সোমবার শেষ শুটিং সেরেছে যোগমায়া টিম। ধারাবাহিকেরই এক অভিনেত্রী নাম গোপন রেখে সিরিয়াল বন্ধের খবরে শিলমোহর দিয়েছেন।

পরপর বন্ধ চারটি ধারাবাহিক

উল্লেখ‍্য, ‘কার কাছে কই মনের কথা’ বাদে বাকি তিন সিরিয়ালেরই বয়স বেশি নয়। মাত্র মাস কয়েক আগেই শুরু হয়েছিল ধারাবাহিকগুলি। এর মধ‍্যে কার কাছে কই মনের কথা এবং আলোর কোলে সেরা দশের মধ‍্যে নাম তুলতে পারলেও প্রথম থেকেই ব‍্যাক ফুটে ছিল অষ্টমী এবং যোগমায়া। তবে পরপর চারটি সিরিয়াল শেষ করে দেওয়া নিঃসন্দেহে নজিরবিহীন। ইতিমধ‍্যে ‘পুবের ময়না’ এবং ‘ডায়মন্ড দিদি জিন্দাবাদ’ শুরু হয়েছে জি তে। আরো একটি ধারাবাহিকের প্রোমোও প্রকাশ‍্যে আনা হয়েছে চ‍্যানেলের তরফে।

Related Articles