Finance News

Gold Price: সপ্তাহান্তে ঊর্দ্ধমুখী সোনার দর, এক লাফে এতটা বাড়ল দাম, শুক্রবারে কত চলছে দর!

সোনা (Gold Price) এমন এক ধাতু যার দর কখনো কমে না‌। যত দিন যাচ্ছে সোনার দামও ততই পাল্লা দিয়ে বাড়ছে। শুধু যে উৎসব অনুষ্ঠানের জন‍্যই সোনা কেনা হয়, এমনটা কিন্তু নয়। অনেকেই সোনা, রূপোর মতো ধাতুতে বিনিয়োগ করে থাকেন। তাদের জন‍্য প্রতিদিনের সোনার দর জানা জরুরি।

বিভিন্ন অনুষ্ঠানের জন‍্য সোনা কেনার সঙ্গে সঙ্গে যারা সোনায় বিনিয়োগ করেন,তারা জানেন যে প্রতিদিন সোনার দামে হেরফের হতে পারে। কখনো দাম বেড়ে যায়, কখনো আবার কমে যায়‌। ১২ ই জুলাই, শুক্রবার কলকাতায় কত চলছে সোনার দর?

শুক্রবার সোনার দাম

সোনার দামে নিত‍্য উত্থান পতন লেগেই থাকে। কখনো অনেকটা বেড়ে যায় দাম, কখনো আবার এক ধাক্কায় কমে যায়। আবার কখনো টানা কয়েকদিন ধরে সোনার দাম থাকে অপরিবর্তিত।  সোমবার গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৩৫৮ টাকা এবং ১ কেজি ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৩৫,৮০০ টাকা। মোট দাম কমেছিল ২,২০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭৩২০ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৭,৩২,০০০ টাকা। বুধবারেও সোনার দামে কোনো পরিবর্তন হয়নি। বৃহস্পতিবার ১ গ্রাম সোনার দাম ছিল ৭,৩৪২ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৭,৩৪,২০০ টাকা। শুক্রবার ১ গ্রাম সোনার দাম চলছে ৭,৩৭৫ টাকা। ১ কেজি সোনার দাম এদিন রয়েছে ৭,৩৭,৫০০ টাকা। মোট দাম বৃদ্ধি হয়েছে ৩,৩০০ টাকা।

সোমবার ১ কেজি গহনা সোনার দাম হয়েছিল ৬,৭৪,৫০০ টাকা। অর্থাৎ দাম কমেছিল ২,০০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৭১০ টাকা। কেজিপ্রতি গহনা সোনার দাম ছিল ৬,৭১,০০০ টাকা। বুধবার ২২ ক‍্যারাট সোনার দামেও কোনো পরিবর্তন হয়নি। বৃহস্পতিবার ১ গ্রাম সোনার দাম ছিল ৬,৭৩০ টাকা এবং ১ কেজির দাম ছিল ৬,৭৩,০০০ টাকা। শুক্রবার গ্রাম প্রতি দর চলছে ৬,৭৬০ টাকা। এক কেজির দাম রয়েছে ৬,৭৬,০০০ টাকা।

সোমবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৫১,৯০০ টাকা। অর্থাৎ মোট দাম কমেছিল ১,৬০০ টাকা। মঙ্গলবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৪৯,০০০ টাকা। বুধবারেও ১ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৪৯০ টাকা। দামে কোনো পরিবর্তন হয়নি এদিন। বৃহস্পতিবার ১ গ্রাম সোনার দাম ছিল ৫,৫০৬ টাকা এবং ১ কেজির দাম ছগল ৫,৫০,৬০০ টাকা। শুক্রবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৫৩,১০০ টাকা‌। মোট মূ্ল‍্যবৃদ্ধির পরিমাণ ২,৫০০ টাকা।

শুক্রবার রূপোর দাম

সোমবার ১ গ্রাম রূপোর দাম হয়েছিল ৯৫ টাকা। কেজি প্রতি রূপো বিক্রি হচ্ছে ৯৫,০০০ টাকায়। মোট দাম বেড়েছে ২০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৫.১০ টাকা। এদিন ১ কেজি রূপোর দাম থেকেছে ৯৫,১০০ টাকা। মোট দাম বৃদ্ধি হয়েছিল ১০০ টাকা।

বুধবার কমেছে রূপোর দাম। এদিন গ্রাম প্রতি রূপোর দাম ছিল ৯৪.৫০ টাকা। এক কেজি রূপোর দাম এদিন ছিল ৯৪,৫০০ টাকা। মোট ৬০০ টাকা কমেছে রূপোর দাম।

বৃহস্পতিবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৪.৫০ টাকা এবং ১ কেজি রূপোর দাম রয়েছে ৯৪,৫০০ টাকা। শুক্রবার অপরিবর্তিত রয়েছে রূপোর দাম।

Related Articles