Advertisements

Gold Price: লক্ষ্মীবারে একলাফে বাড়ল সোনার দাম, কলকাতায় কতখানি মহার্ঘ হল সোনালি ধাতু!

Nirajana Nag

Nirajana Nag

Follow

দৈনন্দিনের ব‍্যস্ত জীবনে কিছু কিছু তথ‍্য নজরে রাখতে হয় কমবেশি সবাইকেই। এর মধ‍্যে অন‍্যতম হল, দৈনিক সোনা (Gold Price) এবং রূপোর দাম কতটা বেড়েছে? আসলে সোনা এমন একটি ধাতু যার দামে উত্থান পণন লেগেই থাকে। অনেকেই সোনায় বিনিয়োগ করে থাকেন। তাদের জন‍্য এবং যারা সোনার গয়না কিনবেন তাদের জন‍্যও সোনার দর জেনে রাখা উচিত।

বিভিন্ন অনুষ্ঠানের জন‍্য সোনা কেনার সঙ্গে সঙ্গে যারা সোনায় বিনিয়োগ করেন,তারা জানেন যে প্রতিদিন সোনার দামে হেরফের হতে পারে। কখনো দাম বেড়ে যায়, কখনো আবার কমে যায়‌। ২০ জুন, বৃহস্পতিবার কলকাতায় কত চলছে সোনার দর?

বৃহস্পতিবার সোনার দাম

বিগত কয়েকদিন ধরে সোনার দাম কখনো অনেকটা বেড়েছে, কখনো আবার এক ধাক্কায় কমে গিয়েছে। বিশেষ করে রবিবার এক দাম থাকার পর সোমবার এবং মঙ্গলবার পরপর দাম কমেছে সোনার। মঙ্গলবার আরও কমেছে সোনার দাম। এদিন ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনা বিক্রি হয়েছে ৭,২২২ টাকায়। ১০০ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,২২,২০০ টাকা। অর্থাৎ দাম কমেছে ১,১০০ টাকা। বুধবার দাম একই রইল। অর্থাৎ এদিন দামে কোনো হ্রাস বৃদ্ধি হয়নি। তবে বৃহস্পতিবার আবার দাম বেশ খানিকটা বাড়ল। এদিন গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম ৭,২৪৪ টাকা। ১০০০ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,২৪,৪০০ টাকা। অর্থাৎ এদিন দাম বেড়েছে ২,২০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম গহনা সোনা অর্থাৎ ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৬২০ টাকা আর ১০০ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৬২,০০০ টাকা। এদিন দাম কমেছে ১০০০ টাকা। বুধবার গহনা সোনার দামে কোনো পার্থক‍্য হয়নি। বৃহস্পতিবার অবশ‍্য দাম বেড়েছে। এদিন ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৬৪০ টাকা। ১০০ গ্রামের দাম পড়ছে ৬,৬৪,০০০ টাকা। অর্থাৎ দাম কমেছে ২,০০০ টাকা।

বুধবার গ্রাম প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৪১৬ টাকা আর ১০০ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম থেকেছে ৫,৪১,৬০০ টাকা‌। বৃহস্পতিবার গ্রাম প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম বেড়ে হয়েছে ৫,৪৩৩ টাকা। আর ১০০ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৪৩৩ টাকা। অর্থাৎ দাম বেড়েছে ১,৭০০ টাকা।

বৃহস্পতিবার রূপোর দাম

মঙ্গলবার রূপোর দাম বেড়েছিল। এদিন গ্রাম প্রতি রূপোর দাম ছিল ৯১.৫০ টাকা আর কেজিতে রূপোর দাম ছিল ৯১,৫০০ টাকা। অর্থাৎ প্রায় ৫০০ টাকা দাম বেড়েছিল রূপোর।

বুধবার বেশ খানিকটা কমেছিল রূপোর দাম। এদিন ১ গ্রাম রূপো বিক্রি হচ্ছে ৯১ টাকায়।

কেজি প্রতি রূপোর দাম ছিল ৯১,০০০ টাকা। অর্থাৎ দাম কমেছিল ৫০০ টাকা।

বৃহস্পতিবার ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৯২.৫০ টাকা এবং ১ কেজি রূপোর দাম রয়েছে ৯২,৫০০ টাকা। এদিন দাম বেড়েছে মোট ১,৫০০ টাকা

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow