Hoop News

লোকসভা-বিধানসভায় বিপুল জয়লাভ, এবারের একুশের গ্র্যান্ড প্ল্যানিংয়ে একগুচ্ছ চমক তৃণমূলের

হাতে আর মাত্র কয়েকটি দিন। প্রতি বছরের মতো এ বছরেও একুশে জুলাইয়ের দিন তৃণমূলের (TMC) শহিদ দিবস উদযাপিত হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে তার প্রস্তুতি। প্রতি বছর এই দিনটিতে শহর কলকাতা উপচে পড়ে বিভিন্ন জেলা, রাজ্য থেকে আসা তৃণমূলের কর্মী সমর্থকদের ভিড়ে। তবে এ বছর রেকর্ড ভিড়ের আশঙ্কা করা হচ্ছে তৃণমূল নেতৃত্বের তরফে। সেই অনুযায়ী নেওয়া হচ্ছে বিশেষ প্রস্তুতি। এবারের একুশে জুলাইয়ের মঞ্চে বেশ কিছু নতুন চমক থাকবে বলে জানা যাচ্ছে।

মঞ্চে থাকছে বিশেষ চমক

এবারের সমাবেশে মোট তিনটি মঞ্চ করা হবে বলে জানা যাচ্ছে। এর মধ্যে মূল মঞ্চের আয়তন হতে চলেছে ৫২/২৪ ফুট। এখানে বসবেন দলের শীর্ষস্থানীয় নেতা, মন্ত্রী, সাংসদ, বিধায়ক এবং আমন্ত্রিতরা। সঙ্গের ৪২/২৪ ফুটের মঞ্চে থাকবেন দলের কাউন্সিলররা। পাশাপাশি থাকছে আরো একটি মঞ্চ। এটির আয়তন হতে চলেছে ৪০/২৪ ফুট। এই মঞ্চটি তৈরি হচ্ছে শহিদদের পরিবারের জন্য। এছাড়াও শোনা যাচ্ছে, এ বছরের অনুষ্ঠানের মঞ্চে সিঁড়ির বদলে থাকবে ব়্যাম্প, যেগুলির উচ্চতা ১০, ১১, ১২ ফুট মতো হতে পারে।

জোর কদমে চলছে প্রস্তুতি

ধর্মতলার ভিক্টোরিয়া হাউসের সামনেই এবারেও মঞ্চ প্রস্তুত হওয়ার কথা শোনা যাচ্ছে। তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী সহ একাধিক দলীয় নেতা এবং পুলিশি আধিকারিকরা সম্প্রতি মঞ্চ তৈরির কাজ খতিয়ে দেখেন। জোর কদমে চলছে প্রস্তুতি।

রেকর্ড জমায়েতের আশা

এ বছরের লোকসভা নির্বাচন এবং বিধানসভা উপনির্বাচন, দুবারেই রাজ্যে সবুজ ঝড় পরিলক্ষিত হয়েছে। বিরোধীদের বড় ব্যবধানে হারিয়ে রাজ্যে ক্ষমতা ধরে রেখেছে ঘাসফুল শিবির। জয়ের পর এই প্রথম সমাবেশে বড়সড় চমক থাকারই অনুমান করছে ওয়াকিবহাল মহল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় খোদ খোদ রেকর্ড জমায়েতের ডাক দিয়েছেন। বিশেষ করে উত্তরের জেলাগুলি থেকে যাতে বেশি সংখ্যক মানুষ আসেন সেই দিকে বিশেষ নজর দেওয়া হচ্ছে।

Related Articles